, শুক্রবার, ১০ এপ্রিল ২০২০

Avatar admin

মানবতার সেবায় মিস ওয়ার্ল্ড ইনাইয়া

প্রকাশ: ২০২০-০৩-২১ ১২:৩৯:৫৩ || আপডেট: ২০২০-০৩-২১ ১২:৩৯:৫৩

Spread the love

রাকিবউদ্দিন,বিনোদন ডেস্কঃ বিশ্বব্যাপী বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত বিষয় ও আতঙ্কের নাম ‘করোনা ভাইরাস। যার সূচনা ঘটেছিল সর্বপ্রথম চীনে। এখন এটা সারাবিশ্বব্যাপী প্রকট আকার ধারণ করেছে।

বাংলাদেশেও এর প্রভাব বিস্তার করেছে ব্যাপকহারে। ইতিমধ্যে বাংলাদেশে ৮জন করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা শণাক্ত করা হয়েছে। প্রতিরোধ এর জন্যও বাংলাদেশী মানুষকে সব সময় সচেতন এর জন্য সতর্ক করা হচ্ছে । বাংলাদেশের তারকা জগতের অনেকেই তাদের অভিমত সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন; সামাজিক দায়বদ্ধতা থেকে অংশ নিয়েছেন।

তারই ধারাবাহিকতা মিস ওয়ার্ল্ড -২০১৯ এর ২য় রানার্স আপ জান্নাতুল ফেরদৌস ইনাইয়া অংশ নিয়েছেন আত্ন মানবতার সেবায়। গতকাল রাজধানীর যেসমস্ত এলাকায় সাধারণ মানুষ রোগ সম্পর্কে যাদের ধারণা নেই; বা যারা জানে না এ রোগটাকে কিভাবে প্রতিহত করা যায়..কেবলমাত্র তাদের পাশেই দাঁড়িয়েছেন তিনি। ধূলাবলি প্রতিরোধক মাস্ক; হ্যান্ডওয়াস এসব নিজের সাধ্যমত জনসাধারণের মাঝে বিতরণ করেন।

এ প্রসঙ্গে ইনাইয়া জানান মিস ওয়ার্ল্ড এ অংশ নিয়েছিলাম যখন তখনই বাংলাদেশকে উপস্থাপন করার স্বপ্ন দেখেছিলাম। মানুষ মানুষের জন্য। আমি আমার সাধ্যমত নিজের আত্নপ্রচেষ্টায় এগিয়ে এসেছি। করোনাতে আতঙ্কিত না হয়ে; সচেতন হউন। একমাএ সচেতনতাই পারে করোনাকে বিতাড়িত করতে। আল্লাহ ভরসা। সকলকে নিজ নিজ দায়িত্ব থেকে সচেতনতাবোধ জাগ্রত করে এগিয়ে আসতে হবে।তাহলেই করোনা প্রতিরোধ সম্ভব। কেবলমাত্র করোনা নয়..মিস ওয়ার্ল্ড এর দিক থেকে যেকোন আত্ন মানবতার সামাজিক কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রাখতে চাই সব সময়।

সাধারণত যাদের সাথে এ রোগটা যেহেতু ছোঁয়াচে যেমন: সবজিওয়ালা; ট্রাফিক যারা আছে; দোকানদার যাদের সাথে টাকা লেনদেন এর সময় ছোঁয়া লাগার প্রবণতা বেশি; তাদের দিক বিবেচনা করেই তাদেরকে দিয়েছি। যখন দেখলাম মানুষ করোনা নিয়ে পোস্ট করছে; তখন চিন্তা করলাম এসব অসহায় মানুষদের পাশে দাঁড়ানোটা এবং প্রতিহত করা আমাদের নৈতিক দায়িত্ব এর মধ্যে পড়ে। সকলের দোয়া চাই।

Logo-orginal