, শনিবার, ৩০ মে ২০২০

Avatar jamil Ahamed

রাঙ্গুনিয়ায় সেনাবাহিনীর টহল, সাপ্তাহিক হাট বন্ধ

প্রকাশ: ২০২০-০৩-২৬ ০০:১৪:০০ || আপডেট: ২০২০-০৩-২৬ ০০:১৯:২২

Spread the love

ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ করোনভাইরাস মোকাবেলায় গণসচেতন করতে সারাদেশের পাশাপাশি রাঙ্গুনিয়া উপজেলায় সেনাবাহিনীর সদস্যরা মাঠে নেমেছেন।

বুধবার (২৫ মার্চ) সকাল থেকে উপজেলার বিভিন্ন স্থানে সেনা বাহিনীর গাড়ী টহল দিতে দেখা গেছে। এসময় সেনা সদস্যরা মানুষকে বিনা প্রয়োজনে ঘরের বাহিরে অবস্থান না করতে এবং করোনা ভাইরাস নিয়ে আতষ্কিত না হয়ে সতর্ক ও সচেতন হওয়ার জন্য সরকারি ও স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া নির্দেশনা মেনে চলার আহবান জানান।

বুধবার (২৫ মার্চ) রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাসুদুর রহমান করোনা ভাইরাসের বিস্তৃতি রোধের লক্ষ্যে রাঙ্গুনিয়ায় সাপ্তাহিক হাটগুলো পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ রাখতে নির্দেশ দেন। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান। এছাড়াও সভা সমাবেশ, বিবাহ, মেজবান, ধর্মীয় অনুষ্টান, সাংস্কৃতিক অনুষ্টান জনসমাগম নিষিদ্ধ করেন তিনি। তবে কাঁচাবাজার, মুদির দোকান, ঔষধের দোকান, হাসপাতাল এবং জরুরি সেবাসমুহ চালু থাকবে। করোনা ভাইরাস প্রতিরোধে রাঙ্গুনিয়া উপজেলা প্রশাসন সকল প্রকার প্রস্তুতি নিয়েছে বলে জানান।

এদিকে বুধবার সকাল থেকে চট্টগ্রাম রাঙ্গামাটি সড়ক, চট্টগ্রাম কাপ্তাই সড়কে যাত্রীবাহি বাস চলাচল বন্ধ ছিল। রাঙ্গুনিয়ার বিভিন্ন এলাকায় খাদ্য ও ঔষুধের দোকান ছাড়া অন্যান্য দোকান, মার্কেট, বিভিন্ন এলাকার সড়ক ও হাট বাজারগুলো ফাকাঁ থাকতে দেখা যায়।

রাঙ্গুনিয়া মডেল থানার অফিসার ইনচার্জ মো. সাইফুল ইসলাম বলেন, করোনা ভাইরাস এর প্রাদুর্ভাব থেকে জনগনকে রক্ষা করতে রাঙ্গুনিয়ার বিভিন্ন এলাকায় জনগনকে সচেতন করার জন্য ব্যাপক ভাবে মাইকিং, লিপলেট দিয়ে প্রচরাণা চলছে।

উল্লেখ্য, করোনা ভাইসারের সংক্রমণ ঠেকাতে রাঙ্গুনিয়ায় বিদেশ ফেরত ১৭৪জন প্রবাসীর বাড়ির সামনে লাল পতাকা ও স্টিকার লাগিয়ে দেওয়া হয়েছে।

Logo-orginal