, বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০

Avatar admin

সুবিধাবঞ্চিত শিশুদের সাথে মঞ্চে হাটলেন সমাজের বিশিষ্টজনেরা

প্রকাশ: ২০২০-০৩-০১ ১৪:২৪:০৭ || আপডেট: ২০২০-০৩-০১ ১৪:২৪:০৭

Spread the love

রাকিবউদ্দিন বিনোদন ডেস্কঃ সমাজের অবহেলিত সুবিধাবঞ্চিত শিশুদের মানসিক বিকাশ ও তাদের সমাজের মূলস্রোতের সাথে একাত্ম করার লক্ষ্যে বিগত বছরগুলোর মতো এবছর মত আয়োজন ‘ফ্যাশন ফর লাইফ’।

গত ২৮ ফেব্রুয়ারি চট্টগ্রামের সি.আর.বি. শিরীষতলা চট্টগ্রাম প্রাঙ্গণে সমাজের অধিকার বঞ্চিত, অবহেলিত ও সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ভিন্নধর্মী এই অনুষ্ঠান পঞ্চম বারের মতো আয়োজন করা হয়।

এ অনুষ্ঠানে অতিথি হিসেবে আগত ঢাকা ও চট্টগ্রামের নানা পেশার গুণীজনেরা সুবিধাবঞ্চিত শিশুদের সাথে র‍্যাম্প কিউতে অংশ নেন। এ র‍্যাম্প কিউতে আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ফ্যাশন ডিজাইনার ও মডেল বিবি রাসেল, একুশে পদকপ্রাপ্ত বংশীবাদক ক্যাপ্টেন আজিজুল ইসলাম, সানসাইন গ্রামার স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ সাফিয়া গাজী রহমান, টুরিস্ট পুলিশের এসপি আপেল মাহমুদ, সমাজসেবিকা ও ডিজাইনার রওশন আরা চৌধুরী, চট্টগ্রামের কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন, চট্টগ্রাম ক্লাবের ভাইস-প্রেসিডেন্ট মঞ্জুরুল হক, র‍্যাংকস এফসি প্রোপার্টিসের সিইও তানভীর শাহরিয়ার রিমন প্রমুখ সুবিধাবঞ্চিত শিশুদের সাথে অংশগ্রহণ করেন।

এ অনুষ্ঠানের ব্যাপারে অতিথিরা বলেন, জীবন এদের কাছে রূঢ় বাস্তবতা। সমাজের মূল স্রোতের সাথে যাদের তফাৎ আকাশ, পাতাল। কিন্তু ফ্যাশন ফর লাইফ অনুষ্ঠানে এসে পাল্টে গেছে এদের চিন্তার জগৎ। সমাজের মূল স্রোতের মডেল-শিল্পীদের সাথে এক হয়ে ক্যাটওয়াকে হেঁটেছে এসব শিশুরা। নৃত্য, গান, চিত্রাঙ্কন আর নাটিকায় অংশ নিয়ে তারাই নিজেদের চিনেছে নতুন করে।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে শিশু অধিকার নিয়ে নাটিকা, নৃত্য ও গান পরিবেশন করে এশিয়ান ওমেন ইউনিভার্সিটি, ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি কালচারাল ক্লাব, রেড ক্রিসেন্ট ইয়ুথ, চট্টগ্রাম কলেজ শিক্ষার্থীরা । এছাড়া কৌতুক ও জাদু পরিবেশন করেন যথাক্রমে সাউদার্ন ইউনিভার্সিটির শিক্ষার্থী মাসুদ ও জাদুকর ফয়সাল ।
তৃতীয় পর্বে পেশাদার মডেলদের সাথে ফ্যাশন ক্যাটওয়াকে অংশ নেয় পথশিশুরা। এছাড়াও তারা দলীয় ও এককভাবে নৃত্য, গান ও নাটিকা পরিবেশন করে।

অনুষ্ঠানের ব্যাপারে রুহুল সবুজ জানান, সমাজের অবহেলিত শিশুদের মূল ধারায় তুলে আনতে এই ধরণের আয়োজনের কোনো বিকল্প নেই। এসব পথশিশুরা এই ধরণের অংশগ্রহনের ফলে তাদের মাঝে আত্মবিশ্বাস বাড়বে। তারা নতুন কিছু করার সাহস পাবে।

অনুষ্ঠানের পরিকল্পনায় ছিলেন ফ্যাশন ফর লাইফের প্রতিষ্ঠাতা মহিউদ্দিন মাসুম । এছাড়াও সার্বিক সহযোগীতায় ছিলেন আনিস ওয়ারেসী, আজহার মাহমুদ, নাভেদ আনজুম, শিহাব সাগির, দিনার মাহি, রাকিব উদ্দিন, তাবাসসুম ত্রপা, ইমরান ও কায়েফ।

অনুুষ্ঠানের প্রধান সহযোগী ছিল আমার দারাজ-আভা ও জুনিয়র চেম্বার অব কমার্স চিটাগং ককসমোপলিটা। এসাড়াও সহযোগিতায় ছিলো চারুলতা বিদ্যাপিঠ, আরজেএম ফুটওয়্যার লিমিটেড, ইনফিনিটি এয়ার, মিল্টন ডেকোরেটার্স, রওশন্স, হোটেল সাফিনা, ক্লাউড ওয়ান ও এসএ কর্পোরেশন।

Logo-orginal