, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

jamil Ahamed jamil Ahamed

৮ ঘণ্টা অপেক্ষার পরও বেতন পেল না হতভাগা শ্রমিকরা

প্রকাশ: ২০২০-০৩-২৪ ২৩:০২:৫৪ || আপডেট: ২০২০-০৩-২৪ ২৩:০২:৫৫

Spread the love

নারায়ণগঞ্জের ফতুল্লায় বেতনের দাবিতে ৬৯ জন শ্রমিক একটি রপ্তানীমুখী পোশাক কারখানার গেটের সামনে সাড়ে ৮ ঘণ্টা অপেক্ষার পরও বেতন পেলেন না।

মালিক পক্ষ থেকে বেতন হবে না বলে জানালে কান্নায় ভেঙে পড়েন নারী শ্রমিকেরা। এসময় উপস্থিত শিল্প পুলিশের সদস্যরা তাদের শান্ত করেন।

সোমবার রাত সাড়ে ১০টায় ফতুল্লার কায়েমপুর এলাকায় অবস্থিত লিংক রোডের পাশে ফারইস্ট ফ্যাশন গার্মেন্টে এ ঘটনা ঘটে।

শ্রমিকেরা জানান, ফারইস্ট ফ্যাশনে ৬৯ জন শ্রমিকের মধ্যে বেতন ভাতার অনিয়মের কারণে ১১ জন শ্রমিক এক মাসের বেতন না নিয়ে অন্য কারখানায় চলে যায়। ওই সময় বাকী শ্রমিকদের মালিক পক্ষ জানিয়েছিল এক মাস পর এসে বকেয়া বেতন নিয়ে যাওয়ার জন্য।

বকেয়া বেতন না পাওয়া শ্রমিকেরা জানান, বর্তমানে কাজ করতে থাকা ৫৮ জন শ্রমিক গত মাস এবং চলতি মাসের বেতন পাবেন। বেতনের জন্য পূর্বের ১১ জনসহ ৬৯ জন শ্রমিক সোমবার দুপুর ২টা থেকে গার্মেন্টের সামনে অপেক্ষা করতে থাকেন।

একাধিকবার মালিক পক্ষ থেকে সকলের বেতন পরিশোধ করা হবে বলে রাত সাড়ে ১০টা পর্যন্ত বসিয়ে রাখে। পরে পুলিশের মাধ্যমে জানানো হয় যে বেতন হবে না।

মালিক পক্ষ জানায়, তাদের ৩১ মার্চ বিকালে বেতন দেয়া হবে।

ঘটনাস্থলে যাওয়া শিল্প পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ইব্রাহীম বলেন, বিকাল থেকে রাত পর্যন্ত শ্রমিকরা অনেক ধর্য্য ধরে বসে থাকলেও মালিক পক্ষ পরবর্তীতে বেতন দিয়ে দিবে বলে জানিয়েছেন। আমরা সোমবার দুপুর থেকে চেষ্টা করেছি মালিক পক্ষ থেকে শ্রমিকদের বকেয়া বেতন আদায় করে দেয়ার। সূত্রঃ ইউএনবি ।

Logo-orginal