, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

jamil Ahamed jamil Ahamed

আমেরিকায় ভয়াবহ আকার নিয়েছে করোনাভাইরাস,

প্রকাশ: ২০২০-০৩-২৭ ১৮:২১:১২ || আপডেট: ২০২০-০৩-২৭ ১৮:২১:১২

Spread the love

আমেরিকায় ভয়াবহ আকার নিয়েছে করোনাভাইরাস। সেখানকার সবচেয়ে জনবহুল নিউ ইয়র্কে একদিনে ১১০ জনের মৃত্যু হয়েছে। সেখানে মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ৩৮৫। আর গোটা আমেরিকায় মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১,১৭৮। আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮৩,০০০। যে সংখ্যাটা চিন ও ইতালির থেকেও বেশি।

চিন, ইতালির পর এ বার আমেরিকা করোনার নতুন ‘হটস্পটে’ পরিণত হতে চলেছে বলে ইতোমধ্যে সতর্ক করে দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। তারই যেন অশনি সংকেত ইতোমধ্যে দেখা যেতে শুরু করেছে।

নিউইয়র্ক আমেরিকায় করোনাভাইরাস সংক্রমণের আঁতুড়ঘর। নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুওমো বৃহস্পতিবার জানিয়েছেন, সেখানে এখনও পর্যন্ত ৩,২৫৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। নিউইয়র্কের হাসপাতালগুলিতে নতুন রোগীদের উপচে পড়া ভিড়। কুওমো জানান, যুক্তরাষ্ট্রের করোনাভাইরাস সংক্রমণের ২৫ শতাংশ নিউইয়র্ক।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত চিন ও ইতালিকেও আক্রান্তের সংখ্যায় পেছনে ফেলে দিয়েছে আমেরিকা। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, ‘জনগণকে সুরক্ষা দিতে আর্থিক, বৈজ্ঞানিক, মেডিক্যাল, ফার্মাসিউটিক্যাল ও সেনাবাহিনীকে নিয়ে আমরা একযোগে করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই চালাচ্ছি।’

করোনা ভাইরাসে গোটা বিশ্বে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৩,২৯৩। আক্রান্ত হয়েছেন ৫ লাখেরও বেশি।

Logo-orginal