, বুধবার, ৩ জুন ২০২০

Avatar jamil Ahamed

কুয়েতে পুর্ণ কারফিউ বিবেচনায়, ফ্লাইটও চালু হবে তবে…।

প্রকাশ: ২০২০-০৪-১০ ০৮:১৪:৪৪ || আপডেট: ২০২০-০৪-১০ ০৮:১৪:৪৬

Spread the love

প্রাণঘাতী করোনার বিরোধী লড়াইয়ের বিষয়ে কুয়েত সরকার পুরো কারফিউ বিবেচনা করার জন্য রাষ্ট্রীয় বিভাগগুলিকে পর্যলোচনা করা নির্দেশ দিয়েছে, চিকিৎসা কর্মী বাড়ানো, বাণিজ্যিক বিমান চালুর বিষয়েও আলোচনা হয়েছে মন্ত্রী পরিষদ বৈঠকে ।

বৃহস্পতিবার (৯ এপ্রিল) রাতে প্রধানমন্ত্রী শেখ খালিদ আল হামাদ আল সাবাহ সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে পুর্ণ কারফিউ, চিকিৎসা কর্মী বাড়ানো, বিমান চলাচল, জিলিব ও মাহবুল্লাহ লকডাউন পরিস্থিত নিয়ে আলোচনা করা হয়েছে ।

ইংরেজি দৈনিক আরব টাইমসে প্রকাশিত সংবাদে বিষয়টি নিশ্চিত করা হয় ।

বৈঠক শেষে মন্ত্রী পরিষদ সেক্রেটারী সাংবাদিকদের জানান, প্রবাসীরা নিজ দেশে ফিরে যেতে পারে, সেজন্য সিভিল এভিয়েশনকে বানিজ্যিক ফ্লাইট চালুর অনুমতি দিতে নির্দেশ দেওয়া হয়েছে ।

তবে কোন বিদেশী নাগরিককে আপাতত কুয়েত প্রবেশ করতে দেওয়া হবেনা ।

সাংবাদিকদের সাথে আলাপ কালে মিঃ তারেক মুজরিম আরো জানান, পুর্ণ কারফিউ জারির ক্ষেত্রে কি কি সমস্যা, তাহা খতিয়ে দেখার জন্য সংশ্লিষ্ট বিভাগকে নির্দেশ দিয়েছে মন্ত্রী পরিষদ ।

বিশ্বের বিভিন্ন দেশে থাকা কুয়েতি নাগরিকদের ফিরিয়ে আনতে একটি ওয়েব সাইট চালু করেছে কুয়েত সরকার ।

জিলিব মাহবুল্লায় চলমান লকডাউন নিয়ে বিশদ আলোচনা হয়েছে মন্ত্রী পরিষদ বৈঠকে, সেসব এলাকায় বসবাসরত প্রবাসীদের খাদ্য ও চিকিৎসা সেবা নিয়ে সিদ্ধান্ত গৃহীত হয়েছে ।

প্রসঙ্গত, ইন্ডিয়ান নাগরিকদের শরীরে ব্যাপক হারে করোনাভাইরাস, বাংলাদেশী, পাকিস্তানীসহ বিদেশীদের শরীরে করোনার লক্ষণ দেখা দেওয়ায় পরিস্থিত নিয়ে বেশ উদ্ধিগ্ন কুয়েত সরকার ।

Logo-orginal