, বুধবার, ৩ জুন ২০২০

Avatar jamil Ahamed

কুয়েতে ভাড়া প্রদানের জন্য বাড়িওয়ালার সতর্ক বার্তায়, অবাক অনেকে”

প্রকাশ: ২০২০-০৪-০৭ ১৬:৫৩:১৫ || আপডেট: ২০২০-০৪-০৭ ১৭:০৮:৪৮

Spread the love

কুয়েত ভাড়া প্রদানের জন্য বাড়িওয়ালাদের কাছ থেকে সতর্কতার চিঠি পেয়ে হতবাক হয়েছেন ভাড়াটিয়া, করোনার থাবায় কুয়েতে যখন অধিকাংশ প্রবাসী চাকুরী হারা বা বেতন পাচ্ছেনা, তখন ভাড়া আদায় করতে সতর্ক বার্তাসহ বাড়ীওয়লা চিটি দিয়েছেন ভাড়াটিয়াকে ।

আজ মঙ্গলবার (৭ এপ্রিল ) ইংরেজি দৈনিক আরব টাইমাসে প্রকাশিত সংবাদে জানাযায়,সরকারী ও বেসরকারি আহবান এবং প্রচারণা উপেক্ষা করে অমানবিকাতর পরিচয় দিচ্ছে কিছু কিছু ঘরের মালিক, অথচ কুয়েতের বিল্ডিং মালিকদের সংস্থা রিয়েল এসেষ্ট কোম্পানি গত মার্চের শুরু থেকে ভাড়া মওকুফের আহবান জানিয়ে আসছে, যেহেতু প্রবাসীরা কর্মহীন ও বেতন বন্ধ, তাই পরিস্থিতি বিবেচনায় নিয়ে ভাড়া মওকুফের আহবান জানায় সংস্থাটি ।

কিন্তু বিপরীত প্রচারণা চালিয়ে ভাড়া আদায় করতে বিল্ডিং-এ নোটিশ টাঙ্গিয়ে দিতেও দেখা গেছে অনেক ভবন মালিককে ।

অনেক ভবন মালিক ভাড়াটিয়াদের দ্রুত ভাড়া আদায়ের তাগিদ দিয়ে, অন্যতায় আইনি পদক্ষেপের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে ।

তবে বেশ কিছু ভবন মালিক ভাড়া মওকুফসহ বিভিন্ন সহায়তা করেছে বলে জানিয়েছে প্রবাসীরা ভাড়াটিয়ারা ।

এইদিকে গতমাসে করোনাভাইরাসে ক্ষতিগ্রস্থ ভাড়াটিয়াদের পাশে মানবিক সাহায্যের আহবান করেছিল কুয়েত বিল্ডিং মালিক সংস্থা, তাদের আহবানে সাড়া দিয়ে ভাড়া মওকুফের ঘোষণা দিয়েছে মেরিনা মল, আল ওসমান এসেষ্ট, আব্দুর রাজ্জাক রিয়েল এসেষ্টসহ বেশ কিছু বিল্ডিং মালিক ।

মিশর, ইন্ডিয়ান,বাংলাদেশীসহ সকল প্রবাসীরা আশাবাদী কুয়েতের সংশ্লিষ্ট মন্ত্রণালয়, প্রবাসীদের এমন দুর্দিনে বাসা ভাড়া মওকুফের ব্যবস্থা গ্রহণ করিবে ।

Logo-orginal