, রোববার, ৩১ মে ২০২০

Avatar jamil Ahamed

নিউইয়র্কে করোনার ছোবল, মৃত ব্যক্তিদের দেওয়া হচ্ছে গণকবর

প্রকাশ: ২০২০-০৪-১০ ১৬:৩২:৪৩ || আপডেট: ২০২০-০৪-১০ ১৬:৩২:৪৪

Spread the love

করোনাভাইরাসে আক্রান্তের দিক দিয়ে বিশ্বের সব দেশকেও ছাড়িয়ে গেল যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক। মৃত্যুপুরীতে পরিণত হয়েছে মার্কিন এ অঙ্গরাজ্যটি। বিবিসির খবরে প্রকাশ, শুধু গতকাল বৃহস্পতিবারই আরো ১০ হাজার কোভিড-১৯ রোগী শনাক্ত করা হয়েছে। এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ১ লাখ ৫৯ হাজার ৯৩৭।

দেশ হিসেবে যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি করোনা রোগী রয়েছে। গতকাল বৃহস্পতিবার পর্যন্ত দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ৪ লাখ ৬৭ হাজার ৮৪৬ জন। মৃত্যু হয়েছে ১৬ হাজার ৬৩২ জনের। এরপর সবচেয়ে বেশি কোভিড-১৯ রোগী রয়েছে স্পেনে। এ সংখ্যা ১ লাখ ৫৩ হাজার ২২২ জন। আর ইতালিতে আক্রান্তের পরিমাণ ১ লাখ ৪৩ হাজার ৬২৬ জন।

নিউইয়র্কে মৃত ব্যক্তিদের সমাধিস্থ করা হচ্ছে গণকবরে। ড্রোন ক্যামেরায় তোলা নিউইয়র্কের ১৫০ বছরের পুরোনো সমাধিক্ষেত্রের ছবি প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স। অঙ্গরাজ্যের বেওয়ারিশ ও সমাধি ব্যবস্থা করতে অক্ষম পরিবারে মৃত ব্যক্তিদের শেষ ঠিকানা হয় ব্রোঞ্জের হার্ট ল্যান্ড সমাধিক্ষেত্রে। গতকালই সেখানে ৪০ জনকে কবরস্থ করা হয়েছে।

গত বছরের শেষে বিশ্বের প্রথম করোনাভাইরাস আক্রমণের কথা জানায় চীন। প্রথম মহামারি আকার ধারণ করা দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বলা হয় ৮২ হাজার।

এদিকে, পরিসংখ্যান ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, বিশ্বে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৯৫ হাজার ৮১৩ জন মারা গেছেন। মোট আক্রান্ত ১৬ লাখ ৭ হাজার ৯১২ জন। এদের মধ্যে সুস্থ হয়ে উঠেছেন তিন লাখ ৫৭ হাজার ১৮০ জন। সুত্রঃ নয়া দিগন্ত ।

Logo-orginal