, শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০

Avatar jamil Ahamed

রমজানে তারাবী নামাজের জামায়াত নাও হতে পারে, সৌদি মন্ত্রী

প্রকাশ: ২০২০-০৪-১২ ২৩:৩৩:৫৩ || আপডেট: ২০২০-০৪-১২ ২৩:৩৩:৫৫

Spread the love
রিয়াদ: মসজিদগুলিতে নামাজ স্থগিত করার সিদ্ধান্ত কার্যকর থাকবে সৌদি আরবে, যদি করোনাভাইরাস (সিওভিড -১৯) মহামারীটি শেষ না হয়, বন্ধ থাকবে তারাবীহ নামাজের জামাতও,  বললেন দেশটির ইসলামিক বিষয়ক, আহ্বান ও গাইড মন্ত্রী শেখ ডাঃ আব্দুল্লাতিফ বিন আবদুলাজিজ আল আশাইখ ।

গতকাল শনিবার এমবিসি স্যাটেলাইট চ্যানেলের "একটি সপ্তাহে" প্রোগ্রামে সাক্ষাত্কারে মন্ত্রী বিষয়টি জোর দিয়েছেন।

আল-আশেখ আল্লাহ রাব্বুল আলামিনের কাছে প্রার্থনা করেছিলেন যে মহামারী শীঘ্রই অদৃশ্য হয়ে যাবে এবং “তারাবীহ” নামাজ স্থগিত করার চেয়ে ফরজ নামাজ স্থগিত করা অধিক গুরুত্বপূর্ণ ও বৃহত্তর।

তিনি মহান আল্লাহ তায়ালার নিকট দোয়া করতে বলেন, যাতে সমস্ত মুসলমানদের তারাবীহ নামাজ যাতে কবুল হয়, মুস্ললীরা যাতে নামাজ আদায় করতে পারে, সে দোয়া করা উচিৎ ।

মন্ত্রী আল-আশেখ সমস্ত মানবজাতির এই মহামারীকে দূরে রাখার জন্য আল্লাহর কাছে সবার দোয়া করার কথা বলে তিনি এমবিসি টিভির সাক্ষাতকারে বলেন, এই মহামারী মোকাবেলায় অংশ হিসাবে করোনাভাইরাস মহামারী সম্পর্কিত শরীয়াহ বিজ্ঞান কমিটি গঠন করা হয়েছে ।

তিনি মসজিদগুলি অস্থায়ীভাবে বন্ধ করার পরে কীভাবে জানাজার নামাজ আদায় করবেন সে বিষয়েও বক্তব্য রেখেছিলেন।

আল-আশেখ দৃড়ভাবে জোর দিয়ে বলেছেন, "সমস্ত প্রয়োজনীয় সতর্কতা এবং প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ এবং মহান আল্লাহতায়ালার উপর নির্ভর করার দৃষ্টিকোণ থেকে সমস্ত লোককে অবশ্যই উপযুক্ত কর্তৃপক্ষের নির্দেশনা মেনে চলতে হবে,"।

তিনি আরও বলেন “মৃতদের জন্য জানাজা কবরস্থানে করা উচিত। সেখানে বিশাল সংখ্যক লোক থাকা উচিত নয়। বাকিরা মৃতদের জন্য তাদের বাড়িতে তাদের জানাজার নামাজ আদায় করতে পারে। যদি কেউ মৃত ব্যক্তির জন্য জানাজার নামাজ আদায় করতে চান তবে তিনি ঘরে বসে তা করতে পারেন।
সুত্রঃ সৌদি গেজেট ।

Logo-orginal