, রোববার, ৩১ মে ২০২০

Avatar admin

শিল্পীদের জন্য প্রধানমন্ত্রীর কাছে সাইফুল আলম বাবুর মানবিক আবেদন

প্রকাশ: ২০২০-০৪-০২ ১৬:০১:৫৪ || আপডেট: ২০২০-০৪-০২ ১৬:০১:৫৪

Spread the love

আমাদের শিল্পীদের কথা কেউ ভাবে না। যখন একজন শিল্পী সুস্থ-সামর্থবান থাকে তখন সাধ্যের সবকিছু নিংড়ে দিয়েই শিল্পের সকল মাধ্যমের মাধ্যমে দেশ ও দেশের মানুষের জন্য সেবা দিয়ে যায়।

দেশের সকল ক্রান্তিকালে শিল্পীরা সবার আগে প্রতিবাদ করেছে। মুক্তিযুদ্ধের সময় জয় বাংলা শ্লোগান দিয়ে স্বাধীনতার জন্য ভূমিকা রেখেছে। মুক্তিযুদ্ধের ইতিহাস ঐতিহ্য রক্ষায় এখনও কাজ করে চলেছে। রাজাকারদের বিচার চেয়ে আন্দোলন করেছে।

কিন্তু অসুস্থ হও বা অসমর্থ হও,বা সামাজিক বিপর্যয়ের সম্মুখীন হও- কেউ আমাদের দিকে ফিরে তাকায় না। মহাবিশ্বের আর কোন প্রান্তে শিল্পীদের এমন দূরাবস্থা আছে কিনা জানিনা! আজকে বাংলাদেশে করোনার কারনে বিভিন্ন প্রফেশনালদের জন্যে সরকার বিভিন্ন প্রণোদনা ঘোষনা করছে। আর আমরা শিল্পীদের ক্ষেত্রে সব কপাট বন্ধ। আমরা শিল্পীরা লজ্জায়, আত্ম-সম্মানের চিন্তায়, বিবেকের তারনায় কারো কাছে কিছু বলতেও পারছিনা। আজ করোনার কারনে শিল্পীদের জন্য সকল মঞ্চ বন্ধ। হায়, শিল্পীসমাজ।

সরকারের মাননীয় প্রধান মন্ত্রী, মানবাধিকার নেন্ত্রী, ষোলকোটি মানুষের অভিবাবক জননেত্রী শেখ হাসিনা কি একবার ভাববেন এই বাংলার সকল শিল্পীদের কথা। করোনার কারনে বন্ধ হয়ে গেছে শিল্পীদের শিল্পকর্ম। তাই একবার ভাববেন, কি করে এই শিল্পী সমাজকে বাঁচিয়ে রাখা যায়।

Logo-orginal