, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

jamil Ahamed jamil Ahamed

জিলিব, ফারওয়ানিয়া এবং মাহবুল্লাহয় ২৪ ঘণ্টা কারফিউয়ের সিদ্ধান্ত হয়নি

প্রকাশ: ২০২০-০৪-০৬ ১৭:৩৬:১০ || আপডেট: ২০২০-০৪-০৬ ১৭:৩৮:৩৩

Spread the love

কুয়েতে গতরাত থেকে বেশ কিছু সামাজিক যোগাযোগমাধ্যম সাইট দাবি করেছে, জিলিব, মাহবুল্লাহ ও ফারওয়ানিয়ায় পুরো কারফিউ জারি হয়েছে, যাহা স্টহিক নয়, পবাসী অধ্যুষিত এইসব এলাকায় কারফিউ আরোপের বিষয়ে এখনও স্বরাষ্ট্র মন্ত্রণালয় কোন সিদ্ধান্ত নেয়নি ।

গতরাত থেকে এখন পর্যন্ত সরকারীভাবে কোনও আনুষ্ঠানিক নির্দেশ পাওয়া যায়নি। একটি পূর্ণ কারফিউ আরোপিত হবে এমন সংবাদ প্রচারিত হওয়ার ফলে এই সিদ্ধান্তে প্রভাবিত হওয়ায় এই অঞ্চলগুলিতে বসবাসরত প্রবাসী সম্প্রদায়ের বিশাল অংশকে আজ বিভ্রান্তিতে রয়েছে ।

সকাল থেকে আরটিএম প্রতিনিধির নিকট একাধিক বাংলাদেশী জানতে চেয়েছেন কারফিউ’র বিষয়টি, সে প্রেক্ষিতে বিভিন্ন সুত্রে আমার জানার চেষ্টা করেছি, কারফিউ জারির বিষয়টি, সরকারী সুত্র নিশ্চিত করেছে এখনো কোন ঘোষণা দেওয়া হয়নি, তবে স্বাস্থ্য মন্ত্রণালয় তাগিদ দিলে যে কোন সময় জারি হতে পারে ।

এইদিকে হাছাবিয়া ও মাহাবুল্লাহ এলাকায় পুলিশ ও আধাসামরিক বাহিনী ব্যাপক প্রস্তুতি গ্রহণ করে রেখছে বলে জানিয়েছে বিভিন্ন গণমাধ্যম ।

করোনাভাইরাস বিস্তার রোধে কুয়েত সরকারে গৃহিত পদক্ষেপের অংশ হিসেবে সরকার এলাকাভিত্তিক কারফিউ তৈরির পরিকল্পনা করেছে, তবে আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেওয়া হয়নি।

আজ সোমবার মন্ত্রী পরিষদের বৈঠকে কারফিউসহ বেশ কিছু বিষয়ে আলোচনা হওয়ার কথা রয়েছে ।

এই অঞ্চলগুলিতে এমন অনেকগুলি বিল্ডিং রয়েছে যাহা পৃথক অবস্থার অধীনে রয়েছে এবং যদি এই অঞ্চলে যানবাহন চলাচলে বাধা না দেওয়া হয় তবে অন্যান্য অঞ্চলের বাসিন্দাদের স্বাস্থ্যের ঝুঁকি রয়েছে। কারফিউ আরোপের বিষয়ে একটি চূড়ান্ত সিদ্ধান্ত স্বাস্থ্য মন্ত্র্ণালয়ের পরামর্শে গৃহীত হবে ।
সুত্রঃ টিকে ।

Logo-orginal