, শনিবার, ৩০ মে ২০২০

Avatar admin

আল্লামা সাঈদীর মুক্তির দাবীতে সোশ্যাল মিডিয়ায় ঝড়

প্রকাশ: ২০২০-০৫-০২ ২১:১৮:৪৬ || আপডেট: ২০২০-০৫-০২ ২২:০৪:২৯

Spread the love

কারাবন্ধী আল্লামা মাওলানা দেলোয়ার হোসেন সাঈদীর মুক্তির দাবীতে সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে নেটিরা ।

আজ শনিবার (২ মে) বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে বাংলাদেশিরা এক যোগে সাঈদীর মুক্তি চেয়ে পোস্ট দিতে থাকে সোশ্যাল মিডিয়ায় ।

তাদের আশা প্রধানমন্ত্রী সদয় হয়ে যেহেতু বেগম খালেদা জিয়ার মুক্তি দিয়েছেন, তাই সাঈদী ভক্তদের আশা মাওলানাকেও মুক্তি দিবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।

মাওলানা সাঈদীর বিভিন্ন ছবি,পোস্টার,ব্যানার ও ফেষ্টুনে মুক্তি দাবি করে পোস্ট পোস্টে ভরে উঠে ফেইচ বুকের ওয়াল ।

এর আগে গত বেশ কিছুদিন থেকে মাওলানা সাঈদীর মুক্তির আবেদন জানিয়ে বিভিন্ন অলামা-মাশায়েখ
বিবৃতি দেন ।

তারা বলেন বিশ্ববরেণ্য মুফাসসিরে কুরআন আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী দীর্ঘ ৫০ বছর দেশে বিদেশে কুরআনের তাফসীর করেছেন।

জাতীয় সংসদে তিনি দুবার নিজ এলাকা থেকে এমপি নির্বাচিত হয়ে দেশ ও জাতির উন্নয়নে ভূমিকা পালন করেছেন। বহু মানুষ তার তাফসির শুনে ইসলামী জীবন-যাপনে উদ্বুদ্ধ হয়েছেন। মানুষ তাকে হৃদয় দিয়ে ভালোবাসে। যার মুখে কুরআনের কথা শুনে মানুষ আল্লাহর পথে চলার প্রেরণা পেয়েছে, লাখো তরুণ আলোর দিশা পেয়েছে, তিনি আজ ১০ বছর যাবত কারাগারে বন্দি রয়েছেন। বর্তমানে তার বয়স ৮১ বছর। নানান জটিল রোগে তিনি আক্রান্ত।

বাংলাদেশসহ বিশ্বব্যাপী করোনাভাইরাসের ব্যাপক সংক্রমণে মানুষের মাঝে চরম উদ্বেগ-উৎকন্ঠা বিরাজ করছে। এ অবস্থায় আল্লামা সাঈদীকে নিয়ে মানুষ গভীরভাবে উদ্বিগ্ন। দেশের মানুষ তার মুক্তি চায়। ইতোমধ্যে অনেক দেশ কারাবন্দিদের মুক্তি দিয়েছেন।

এ পরিস্থিতিতে ধর্মীয়, মানবিক ও বয়সের বিবেচনায় আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীকে মুক্তি দেয়ার জন্য আমরা সরকারের প্রতি আহবান জানাচ্ছি।’

Logo-orginal