, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০

Avatar admin

কে শুনে কার কথা, করোনার ভয় নেই তাদের

প্রকাশ: ২০২০-০৫-১৮ ১২:০২:৪৪ || আপডেট: ২০২০-০৫-১৮ ১২:০২:৪৫

Spread the love

আরটিএম নিউজ ডেস্কঃ ঈদে ঘরে ফেরা নিয়ে সরকারের নির্দেশ মানছে না কেউ, যার যার মত করে বাড়ি ফেরার যুদ্ধে করোনাকে পিছনে ফেলে দিয়েছে ঘরমুখো মানুষ ।

যাই কিছু ঘটুক ঈদের মোদের করতে হবে, ব্যাপারটা ঠিক সেরকম, কে শুনে কার কথা, করোনার ভয় নেই তাদের, ঢাকা থেকে বিভিন্ন জেলার মানুষের ঘরে ফেরার চিত্র করোনা আতঙ্ক বাড়িয়ে দিচ্ছে ।

এইদিকে, ঈদের ছুটি কাটাতে ঢাকা ত্যাগ করে পদ্মা পাড়ি দিয়ে নিজ নিজ গন্তব্যে যাচ্ছেন দক্ষিণাঞ্চলের ২৩ জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। এর ফলে মুন্সীগঞ্জের শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে ঘরে ফেরা যাত্রীদের চাপ বেড়েছে। আজ সোমবার সকাল থেকে ঘাট এলাকায় ঘরে ফেরা মানুষের চাপ রয়েছে চোখে পড়ার মতো।

শিমুলিয়া ঘাটের মাওয়া ট্রাফিক পুলিশ ফাঁড়ির পরিদর্শক হেলাল উদ্দিন জানান, ঘাটে যানবাহনের পাশাপাশি যাত্রীদের চাপ অত্যধিক। গণপরিবহন বন্ধ থাকলেও ঢাকা থেকে দক্ষিণাঞ্চলে যাত্রীরা পায়ে হেঁটে, মোটরসাইকেল, অটোরিকশা করে ঘাট এলাকায় আসছে। এমনকি রাতে যাত্রীরা ট্রাকে করে ঘাট এলাকায় এসে অবস্থান করছে, যাতে সকাল সকাল পদ্মা পাড়ি দিতে পারেন।

তিনি আরও জানান, করোনা পরিস্থিতি উপেক্ষা করে কয়েকদিন আগে যেমন কর্মস্থানে যাওয়ার জন্য দক্ষিণাঞ্চলে যাত্রীদের চাপ ছিল ঘাটে। তেমনি আজও সকল বাধা উপেক্ষা করে বাড়ি ফিরছে মানুষ।

এ ব্যাপারে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ম্যানেজার ম্যারিনা আহামদ আলী জানান, কর্তৃপক্ষ চারটি ফেরি চলাচলের নির্দেশ প্রদান করেছে। এসব ফেরি দিয়েই যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। এখন যে রকম চাপ রয়েছে, তা বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কমে যাবে।

Logo-orginal