, বৃহস্পতিবার, ৪ জুন ২০২০

Avatar admin

দেশে মারা গেছে আরও ১১ জন, নতুন শনাক্ত ১,০৩৪ জন

প্রকাশ: ২০২০-০৫-১১ ১৫:২২:১১ || আপডেট: ২০২০-০৫-১১ ১৫:২২:১৩

Spread the love

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১১ জন। এনিয়ে মোট মারা গেলেন ২৩৯ জন। এছাড়া একই সময়ে আরও ১,০৩৪ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা দাঁড়াল ১৫,৬৯১।

আজ সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, ৩৭টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৭,২০৮ জনের নমুনা পরীক্ষা করা হয়।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকা, রমজানে স্বাস্থ্যবিধি মেনে চলা, বেশি বেশি পানি ও তরল জাতীয় খাবার, ভিটামিন সি ও ডি সমৃদ্ধ খাবার খাওয়া, টাটকা ফলমূল ও সবজি খাওয়াসহ শরীরকে ফিট রাখতে নিয়মিত হালকা ব্যায়াম এবং স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

গতকাল রবিবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ৫,৭৩৮টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ৮৮৭ জন। মোট শনাক্ত হয়েছিলেন ১৪,৬৫৭ জন। এ ছাড়া গতকাল আরও ১৪ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ২২৮ জন। আর সুস্থ হয়েছেন ২৩৬ জন। এনিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২,৬৫০ জন।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। সুত্রঃ কালের কন্ঠ ।

Logo-orginal