, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

কুয়েতে করোনা উপসর্গ নিয়ে রাঙ্গুনিয়ার যুবকের মৃত্যু

প্রকাশ: ২০২০-০৫-১৮ ২২:১৪:০৬ || আপডেট: ২০২০-০৫-১৮ ২২:১৪:০৯

Spread the love

ইসমাইল হোসেন নয়ন, রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ কুয়েতে করোনার উপসর্গ জ্বর, কাশি, শ্বাসকষ্ট নিয়ে রাঙ্গুনিয়ার এক যুবকের মৃত্যু হয়েছে।

তার নাম সৈয়দ আবদুল মন্নান(৪০)। সে দক্ষিণ রাজানগর ইউনিয়নের সৈয়দ বাড়ি এলাকার সৈয়দ মরহুম আবদুল হাফেজের পুত্র। নিহত যুবক ১৪ মে বৃহস্পতিবার রাতে মারা গেলেও আজ সোমবার (১৮মে) জানা যায়।

তার মৃত্যুতে পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। এর মধ্যে অনেকেই করোনায় মৃত্যু হয়েছে বলে গুজব ছড়িয়েছে। বিভ্রান্তিতে পড়েছে পরিবারটি।

কুয়েত থেকে নিহত যুবকের রুমমেট মো. জালাল জানায়, তার করোনা হয়নি। নমুনা সংগ্রহ করা হয়েছিল কিন্তু ফলাফল জানানো হয়নি। সে আগে থেকেই হরমোন এবং শ্বাসকষ্টের সমস্যায় ভুগছিলো। কয়েকদিন আগে বেড়ে গেলেও কুয়েতে কারফিউ জারি হওয়ায় ঠিক সময়ে হাসপাতালে যেতে পারেনি।

শ্বাসকষ্ট মারাত্মক ভাবে বেড়ে গেলে ১৩তারিখ রাতে তাকে কোন রকম কুয়েতের একটি হাসপাতালে ভর্তি করানো হয়। তবে আমাদের কাউকে হাসপাতালে থাকতে দেওয়া হয়নি। করোনা উপসর্গ থাকায় চিকিৎসা সেবা পেতেও দেরী হয়েছে। আমরা চলে আসি। পরবর্তীতে তার সাথে আমরা যোগাযোগ করতে চাইলে দেওয়া হয়নি। গতকাল তার এক আত্মীয় হাসপাতালে যোগাযোগ করলে জানায় সে ১৪তারিখ রাতেই মারা যায়। শ্বাসকষ্ট বেড়ে যাওয়ার তাকে আইসিওতে রাখা হয় সেখানে তার মৃত্যু হয়। এতদিন কেনো জানানো হয়নি এ প্রশ্নে হাসপাতাল কতৃপক্ষ নিশ্চুপ ভুমিকা পালন করে।

নিহতের ছোট ভাই সৈয়দ আবু জাহেদ বলেন, আমাদের পরিবারের বটবৃক্ষ আমার বড় ভাই দীর্ঘ ২৩বছর ধরে প্রবাসে কর্মরত। সে আমাদের ১২তারিখের দিকে শেষ বারের মতো জানায় তার শরীরের অবস্থা ভালো না। তার জন্য দোয়া করতে। আজ সকালে এক আত্মীয়ের মাধ্যমে জানলাম আমার ভাই মারা গেছে। হাসপাতাল কতৃপক্ষ জানায় তার করোনার ফলাফল দেওয়া হয়নি। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই করোনাই মৃত্যু বলে গুজব ছড়িয়েছে। এটা কষ্টের মধ্যে চরম কষ্ট। কাউকে গুজব না ছড়ানোর আহবান জানান। তার একটি ২বছরের সন্তান আছে তার জন্য দোয়া চাইলেন এবং লক ডাউনের কারণে লাশ দেশে আনা হবে কিনা জানা নেই। তার মৃত্যুতে পরিবার এবং এলাকায় জুড়ে নেমে এসেছে শোকের মাতম।

Logo-orginal