, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

তারাবীর ইমামতি শেষে বাড়ি ফেরার পথে হাফেজকে গুলি করে হত্যা

প্রকাশ: ২০২০-০৫-১৩ ১২:০১:০২ || আপডেট: ২০২০-০৫-১৩ ১২:০১:০৪

Spread the love

চট্টগ্রামের বাঁশখালীতে তারাবি নামাজ পড়িয়ে বাড়ি ফেরার পথে গুলিতে খুন হয়েছেন মো. খালেদ (২৫) নামের একজন কোরআনের হাফেজ। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে উপজেলার বাহারছড়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের পূর্ব ইলশা গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত খালেদ (২৫) বাহারছড়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের পূর্ব ইলশা গ্রামের মোহাম্মদ নেছার আহমদের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘ পাঁচ বছর ধরে ব্রিক ফিল্ড ও সমাজের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে একই এলাকার স্থানীয় আওয়ামী লীগ নেতা জয়নাল আবেদীন জন্টু ও মদিনা ব্রিকফিল্ড এর মালিক নুরুল আবছারের অনুসারীদের মধ্যে কয়েকবার সংঘর্ষ হয়। ওই সংঘর্ষের জেরে গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে নুরুল আবছারের অনুসারীরা জন্টুর অনুসারীদের উপর অতর্কিত হামলা চালায় বলে অভিযোগ। এ ঘটনায় নুরুল আবছারের পক্ষের লোকদের ছোঁড়া গুলিতে হাফেজ মো. খালেদ গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যান বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

এ ঘটনায় দুই পক্ষের মধ্যে অন্তত ১০ থেকে ১৫ রাউন্ড গুলি বিনিময় হয়েছে। উক্ত ঘটনায় আহতদের মধ্যে মো. ইব্রাহিম (২৮) নামে আরো একজনকে আশংকাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (চমেক) পাঠানো হয়েছে। গুরুতর আহত মো. ইব্রাহিম ওই এলাকার মো. আবু ছালেকের ছেলে।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. রেজাউল করিম মজুমদার একুশে পত্রিকাকে বলেন, আমি ঘটনাস্থলে গিয়েছি। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চমেকে প্রেরণ করা হয়েছে। এই ঘটনার সাথে জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে।

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার সকালে পূর্ব শত্রুতার জের ধরে দক্ষিণ সাধনপুরে এক ট্রাক চালক খুন হওয়ার একদিন পূর্ণ না হতেই বাহারছড়া ইলশা গ্রামে উক্ত খুনের ঘটনা ঘটে। হাফেজে কোরআনের খুনের ঘটনায় এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়েছে।
সুত্রঃ একুশে পত্রিকা।

Logo-orginal