, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

রাঙ্গুনিয়ার হোছনাবাদে টিবিসি’র পন্য বিক্রয় কার্যক্রম

প্রকাশ: ২০২০-০৫-১৯ ১৮:১১:০১ || আপডেট: ২০২০-০৫-১৯ ১৮:১১:০২

Spread the love

ইসমাঈল হোসেন নয়ন,রাঙ্গুনিয়া প্রতিনিধিঃ রাঙ্গুনিয়ায় স্বল্প আয়ের মানুষদের জন্য সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি অব্যাহত রেখেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি)। ১৪এপ্রিল রোববার থেকে উপজেলা সদরের ইছাখালী এলাকায় টিসিবির পণ্য বিক্রয়ের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। পণ্যবোঝাই করে টিসিবির ট্রাক নির্দিষ্ট দিনে ও স্থানে সাশ্রয়ী মূল্যে রাঙ্গুনিয়ার বিভিন্ন স্থানে গিয়ে বিক্রি করছে এসব পন্য। এর ধারাবাহিকতায় আজ মঙ্গলবার (১৯মে) বিকেলে উপজেলার হোছনাবাদ ইউনিয়নে সুলভমূল্যে ৩০০জন নিম্ন আয়ের মানুষের কাছে এসব পন্যসামগ্রী বিক্রি করে। এসময় উপস্থিত ছিলেন হোছনাবাদ ইউনিয়ন আ,লীগের সাধারণ সম্পাদক অসীম বরণ সুশীল, উপজেলা বঙ্গবন্ধু প্রজম্মলীগের সভাপতি সুপায়ন সুশীল, উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. নুরুল আলম, ওয়ার্ড আ,লীগের সভাপতি মো. ইউসুপ, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মীর সাব্বির প্রমুখ।

হোসনাবাদ ইউনিয়ন পরিষদের মাঠে টিসিবি’র পণ্য কিনতে আসা কাঞ্চন মিয়া জানান, অল্প সময় লাইনে দাঁড়িয়ে থেকে পাঁচ লিটার সয়াবিন তেল, দুই কেজি চিনি, এক কেজি মসুর ডাল কিনেছি। বাজার মূল্যের চেয়ে দাম কম। দেরিতে হলেও এ ইউনিয়নে টিবিসি’র পন্য বিক্রি কার্যক্রম চালু হওয়ায় নিম্ন আয়ের মানুষেরা কিনতে পেয়ে খুশি। একই কথা বলেন পণ্য কিনতে আশা রাজ্জাকুল, শামিউল, সেফাতুল সহ কয়েকজন।

বিকেল থেকে পণ্য কিনতে ভিড় করেন ক্রেতারা। সামাজিক দুরত্ব বজায় রেখে ট্রাকের একদিকে পুরুষ ক্রেতা ও অন্যদিকে নারী ক্রেতারা সারিবদ্ধ হয়ে দাঁড়িয়ে এ পণ্য ক্রয় করেন। এ কার্যক্রমের আওতায় প্রয়োজন অনুসারে প্রত্যেকে ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ ২ কেজি চিনি, ৮০ টাকা কেজি দরে সার্বোচ্চ পাঁচ লিটার সয়াবিন তেল, ৫০ টাকা কেজি দরে সর্বোচ্চ এক কেজি মশুর ডাল ও ২৫ টাকা কেজি দরে ২ কেজি পেঁয়াজ কিনেন।

ডিলার জসিম উদ্দিন শাহ বলেন, স্বল্প আয়ের মানুষের কথা চিন্তা করে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের বিশেষ উদ্যোগে রাঙ্গুনিয়া উপজেলার বিভিন্ন ইউনিয়নে ধারাবাহিক ভাবে এই কার্যক্রম অব্যাহত রয়েছে।

Logo-orginal