, শনিবার, ১১ জুলাই ২০২০

Avatar admin

কুয়েতে চলমান নিষেধাজ্ঞা প্রথম পর্বে ফিরে যাওয়ার অংশ

প্রকাশ: ২০২০-০৬-০১ ২৩:১২:২৯ || আপডেট: ২০২০-০৬-০১ ২৩:১২:৩১

Spread the love

কুয়েত সিটিঃ সরকারী মুখপাত্র তারিক আল-মুজরাম বলেছেন, ব্যাংকগুলি পুরোপুরি কাজে ফিরে আসতে পারে, আংশিক নিষেধাজ্ঞার আগে যে সমস্ত কার্যক্রম পরিচালিত হয়েছিল, তারা প্রথম পর্যায়ে রিটার্নের অন্তর্ভুক্ত রয়েছে।

আল-মুজরাম বলেন, মন্ত্রিপরিষদের সাপ্তাহিক বৈঠকের পরে, পরিস্থিতি স্বাভাবিক হওয়ার দিকে ফিরে আসার পরিকল্পনার পর্যায় বাস্তবায়নের জন্য, স্বাস্থ্য মন্ত্রণালয়ের প্রয়োজনীয় পদক্ষেপ অনুসরণ ও বাস্তবায়নের জন্য একটি কাঠামো গ্রহণ করা হয়েছে ।

মন্ত্রী পরিষদ, পেট্রোলিয়াম কর্পোরেশন এবং এর সহায়ক সংস্থাগুলিকে মিশরেফের প্রদর্শনী মাঠে হলগুলিতে (৫-৬-৮) মেডিকেল বুথ স্থাপন ও সজ্জিত করার নির্দেশ দিয়েছে, এবং সংস্থাগুলির একীভূত পদ্ধতিতে স্বাস্থ্য বিষয়ক কর্মকান্ড পরিচালনার জন্য প্রয়োজনীয় সুযোগ-সুবিধা, ডিভাইস এবং সরঞ্জাম সরবরাহ করা হবে।

এটিকে কুয়েতের তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় একটি কেন্দ্রীয় প্ল্যাটফর্ম তৈরি করে স্বাস্থ্য সংস্থাগুলি, বিশেষত শারীরিক দূরত্বের সাথে সম্মতি ও অন্যন্যা নির্দেশিকা নিশ্চিত হচ্ছে কিনা তাহা তদারকি ্ও পর্যালোচনা করার জন্য নিরীক্ষকদের নিয়োগ দেবে।

বিশ্বব্যাপী করোনার ভাইরাসের সংক্রমণ সম্পর্কিত সাম্প্রতিক ঘটনাবলী এবং স্বাস্থ্য নিষেধাজ্ঞার ব্যাপক বাস্তবায়ন সমাপ্ত হওয়ার পরে এবং পাঁচ বছরে সাধারণ জীবনে ধীরে ধীরে ফিরে আসার পরিকল্পনার প্রথম পর্যায়ের বাস্তবায়নের বিষয়ে স্বাস্থ্য মন্ত্রীর একটি ব্যাখ্যা শুনে মন্ত্রী পরিষদ ।

মন্ত্রিসভা স্বাস্থ্য প্রয়োজনীয়তা এবং প্রতিরোধমূলক ব্যবস্থাগুলি বাস্তবায়নের জন্য সমাজের সকল স্তরের ব্যক্তিকে আহ্বান জানিয়েছে, স্বাভাবিকতা পরিকল্পনায় প্রত্যাবর্তনের সাফল্যের মানদণ্ড স্বাস্থ্যের নির্দেশাবলী এবং প্রয়োজনীয়তার প্রতিশ্রুতির মাত্রার উপর ভিত্তি করে এবং সামাজিক দায়বদ্ধতা বহন করে, যা পরিকল্পনার স্তরগুলির মধ্যে রূপান্তরের মূল উপাদান।

সুত্রঃ আল রাই ।

Logo-orginal