, রোববার, ৯ আগস্ট ২০২০

Avatar admin

জামায়াত নেতা এডভোকেট নাছিরের ইন্তেকালে চট্টগ্রামের জামায়াত ইসলামীর নেতৃবৃন্দের শোক

প্রকাশ: ২০২০-০৬-১৮ ২১:২০:৫৪ || আপডেট: ২০২০-০৬-১৮ ২১:২১:৪৫

Spread the love

জামায়াতে ইসলামী চট্টগ্রাম মহানগরীর কর্মপরিষদ সদস্য, বিশিষ্ট শিল্পপতি, হাটহাজারি উপজেলার শিকারপুর ইউনিয়নের বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব মরহুম ছৈয়দ আহমদের (প্রকাশ বিএ ছৈয়দ) পুত্র, চট্টগ্রাম মহানগরী এনায়েত বাজারস্থ ছৈয়দ আহমদ লেইন নিবাসী, বিশিষ্ট সমাজসেবক ও আইনজীবি এডভোকেট সৈয়দ নাছির উদ্দীন আহমদ চৌধুরী (৬৩) আজ ১৮ জুন বৃহ¯পতিবার সকাল ঢাকায় আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন, ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে, ৫ ভাই, ১ বোন সহ অনেক আত্মীয়স্বজন, গুণগ্রাহী রেখে যান। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে এম.এ এবং এল.এল.বি পাশ থেকে। তিনি ছিলেন একজন প্রথিতযশা ব্যবসায়ী।

তিনি বহু মসজিদ, মাদ্রাসা, এতিমখানা, স্কুল ও কলেজ প্রতিষ্ঠা করেন। মরহুম এডভোকেট নাছির উদ্দীন আহমদ চৌধুরী চট্টগ্রাম দারুল উলুম আলীয়া মাদ্রাসার পরিচালনা কমিটির সেক্রেটারি ছিলেন এবং মাদ্রাসা সংলগ্ন মসজিদ প্রতিষ্ঠা, হাটহাজারি বাথুয়া মাদ্রাসা, বাকলিয়া আরইসরা গবেষণা কেন্দ্রে মসজিদসহ বহুধর্মীয়, সামাজিক প্রতিষ্ঠানে বহু অবদান রাখেন। চট্টগ্রাম মহানগরী জামায়াতে ইসলামীর কর্মপরিষদ সদস্য ও বিশিষ্ট শিল্পপতি আলহাজ্ব এডভোকেট নাছির উদ্দীন আহমদ চৌধুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরী আমীর মাওলানা মুহাম্মদ শাহজাহান এবং কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য ও চট্টগ্রাম মহানগরী সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম এক শোকবাণী প্রদান করেন।

মরহুম এডভোকেট নাছির উদ্দীন আহমদ চৌধুরী এনায়েত বাজার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি ও বর্তমান উপদেষ্টা ছিলেন। মরহুমের প্রথম জানাযা এনায়েত বাজার জামে মসজিদে বাদ আছর অনুষ্ঠিত হয়। মসজিদের খতিব মাওলানা মীর মুহাম্মদ রাশেদের ইমামতিতে অনুষ্ঠিত নামাযে জানাযায় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম মহানগরী জামায়াতের নায়েবে আমির ও সাবেক এমপি আলহাজ্ব শাহজাহান চৌধুরী, নগর জামায়াতের সেক্রেটারি মুহাম্মদ নজরুল ইসলাম, নগর জামায়াতের সাংগঠনিক স¤পাদক মুহাম্মদ উল্লাহ, নগর কর্মপরিষদ সদস্য এম. ছিদ্দিকুর রহমান, এনায়েত বাজার ওয়ার্ড কাউন্সিলর সেলিম উল্লাহ বাচ্চু, সাবেক ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব এম.এ. মালেক, এনায়েত বাজার মার্চেন্ট এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ সেলিম, জামায়াত নেতা আনওয়ারুল হক খান সহ এলাকার বহু আলেম, ব্যবসায়ীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। মরহুম এডভোকেট নাছির উদ্দীন আহমদ চৌধুরীর দ্বিতীয় নামাযে জানাযা বাদ মাগরিব হাটহাজারির নজুমিয়া হাট বাথুয়া গ্রামে বাথুয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়। জানাযা শেষে তাঁকে বাথুয়া মাদ্রাসা সংলগ্ন পারিবারিক কবরস্থানে তাঁর পিতা মরহুম ছৈয়দ আহমদের কবরের পাশে দাফন করা হয়।
#প্রেস বিজ্ঞপ্তি ।

Logo-orginal