, শনিবার, ১১ জুলাই ২০২০

Avatar admin

দেশে করোনার রেকর্ড’ সর্বোচ্চ শনাক্ত ২,৯১১ জন, মৃত্যু ৩৭ জন

প্রকাশ: ২০২০-০৬-০২ ১৫:৩০:৪১ || আপডেট: ২০২০-০৬-০২ ১৫:৩০:৪৩

Spread the love

বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ২,৯১১ জন করোনাভাইরাসে সংক্রমিত রোগী শনাক্ত হয়েছে। এটি একদিনে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড।

গতকাল সোমবারের চেয়ে আজ মঙ্গলবার ৫৩০ জন বেশি আক্রান্ত হয়েছেন।

গতকাল পর্যন্ত নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছিলেন ২,৩৮১ জন। এর আগের দিন রবিবার ২,৫৪৫ জন আর শনিবার ১,৭৬৪ জন শনাক্ত হয়েছিলেন।

দেশে বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ৪২ হাজার ছাড়িয়েছে। এখন এ ভাইরাসে শনাক্ত ৫২,৪৪৫ জন রোগী রয়েছে।

আজ মঙ্গলবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অনলাইন বুলেটিনে বলা হয়, ৫২টি ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১২,৭০৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। একই সময়ে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৭ জন এবং করোনা থেকে সুস্থ হয়েছেন ৫২৩ জন। এনিয়ে মোট মারা গেলেন ৭০৬ জন এবং মোট সুস্থ হলেন ১১,১২০ জন।

গতকাল সোমবার পর্যন্ত করোনাভাইরাস শনাক্তে নমুনা পরীক্ষা করা হয়েছিল ১১,৪৩৯টি। এরমধ্যে নতুন শনাক্ত হয়েছিলেন ২,৩৮১ জন। মোট শনাক্ত হয়েছিলেন ৪৯,৫৩৪ জন। আর গতকাল আরও ২২ জন মারা যান। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছিল ৬৭২ জন। এছাড়া গতকাল সুস্থ হয়েছিলেন ৮১৬ জন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ১০,৫৯৭ জন।

আপনার সুস্থতা আপনার হাতে উল্লেখ করে করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সকলকে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে সকলের প্রতি আহবান জানানো হয়।

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। আর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

সুত্রঃ কালের কন্ঠ ।

Logo-orginal