, রোববার, ৫ জুলাই ২০২০

Avatar admin

দেশে ৬ মাস নয় ১২ মাস এবং যাদের একামা শেষ তারা পাচ্ছেন ৩ মাসের একামা

প্রকাশ: ২০২০-০৬-০১ ০৬:৫৪:৫১ || আপডেট: ২০২০-০৬-০১ ০৬:৫৪:৫৩

Spread the love

যে সকল অভিবাসীদের বৈধ আকামা রয়েছে এবং তারা কুয়েতের বাইরে অবস্থান করছেন তারা ৬ মাসের বদলে ১২ মাস পর্যন্ত ছুটি কাটাতে পারবেন এবং কুয়েতের কারফিউ জনিত কারনে যাদের একামা নবায়ন করা হয়নি, তারা পাবে আরো ৩ মাসের একামা।

রোববার দিবাগত রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে আরব টাইমস বিষয়টি নিশ্চিত করে আরো জানিয়েছে
যারা ভিজিট ভিসায়, গৃহকর্মের ভিসায় ও কাজের ভিসায় কুয়েত প্রবেশ করেছেন, কিন্তু এখনো আকামা ইস্যু করতে পারেন নি তাদের মেয়াদ আরো ৩ মাস বাড়ানো হয়েছে।

বর্তমান কোরোনা পরিস্থিতির কারণে দেশে ও বিদেশে অবস্থানরত প্রবাসীদের সুবিধার্থে নতুন এই সিদ্ধান্তটি স্বরাষ্ট্র মন্ত্রনালয় কর্তৃক গৃহীত হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রনালয় থেকে বলা হয়েছে, যারা এখনো কুয়েতে অবৈধভাবে বসবাস করছেন, তাদেরকে ৩ মাসের জন্য সাময়িক রেসিডেন্সি পারমিট দেওয়া হলো। এই সময় তাদেরকে গ্রেফতার করা হবে না। তাদের মেয়াদ শুরু হবে ৩১ শে মে এবং শেষ হবে ৩১ শে সেপ্টেম্বর।

স্বরাষ্ট্র মন্ত্রনালয় থেকে আরো বলা হয়েছে, যারা কুয়েতে বসবাস করছেন তাদের যদি আকামার মেয়াদ শেষ হয়ে যায় এবং তারা যেকোন আকামার হোন না কেনো, তাদের মেয়াদ কম্পিউটারে সংক্রিয়ভাবে ৩ মাসের জন্য বৃদ্ধি করা হবে। তাই এক্ষেত্রে আপাতত কফিল বা কোম্পানির কাছে দৌড়াদৌড়ি করার কোন প্রয়োজন নেই। (ফাইল ছবি).

Logo-orginal