, রোববার, ৯ আগস্ট ২০২০

Avatar admin

প্রবাসীদের বেঁচে থাকার সুযোগ দিন!

প্রকাশ: ২০২০-০৬-১৭ ১৩:৩৪:১৯ || আপডেট: ২০২০-০৬-১৭ ১৩:৩৪:২১

Spread the love

মোহাম্মদ হান্নান, ওমানঃ বর্তমান পৃথিবী স্থবির হয়ে আছে করোনার কারনে! অর্থ টাকা পয়সার চাইতে বড় বিষয় হলো এখন জীবন বাঁচানো!

সারা পৃথিবীতে হাজার হাজার মানুষ কর্মহীন!!
তার মধ্যে বেশি বেকায়দা আছে বিভিন্ন দেশের প্রবাসীরা!

সব দেশের সরকার নিজ নিজ দেশের প্রবাসীদের সহযোগীতা করলেও বাংলাদের প্রবাসীর ক্ষেত্রে তেমনটা চোখে পড়েনি! দায়সারা কিছু ত্রান বিতরন করেই তারা চুপ!  যে ত্রান বাংলাদেশ সরকার বিভিন্ন দেশে প্রবাসীদেরকে বিতরন করেছে যা  প্রয়োজনের তুলনায় একেবারেই কম!!!

তবে বর্তমান করোনা পরিস্থিতিতে প্রবাসীরা কাজ না থাকার কারনে অনেক সমস্যায় আছে! যা বিভিন্ন মিডিয়াতে এ যাবত কাল পর্যন্ত উঠে এসেছে। নতুন করে বলার কিছু নেই।

তাই কর্মহীন বিভিন্ন দেশে প্রবাসীরা খাওয়া, রুম ভাড়া দিতে দিতে অনেক কষ্ট হচ্ছে  এমন অবস্থায় প্রবাসীরা দেশে ফিরতে অপেক্ষায় আছে! কিন্তু বানিজ্যিক ফ্লাইট বন্ধ থাকার কারনে দেশে ফিরে যাওয়া সম্ভব হচ্ছে না! সৌদিআরব সহ বেশ কিছু দেশে স্পেশাল ফ্লাইট বা সাটার ফ্লাইট চালু করেছে যা প্রবাসীদের হাতের নাগালের বাহিরে!  বিভিন্ন মিড়িয়াতে খবর আসছে ওয়ানওয়ে টিকেটের দাম ৩৩০০ রিয়ালের উপরে!!

ওমান থেকেও সামনে হয়তো এমন কিছু ফ্লাইট চালু হতে পারে তবে টিকেটের দাম হতে পারে আকাশ চুম্বি! যেখানে তারা খেতে পারছে না সেখানে তারা এত টাকা কোথায় পাবে??

এখন কথা হলো যদি প্রবাসী হাতে কাজ বা টাকা থাকতো তাহলে তারাকি দেশে যেতে আগ্রহ প্রকাশ করতো???

কেউ স্বপ্ন নিয়ে বিদেশ এসে স্বপ্ন পূরন না করে দেশে ফিরে যেতে চায়না! কারন যে ৩ লাখ টাকার বেশি খরচ করে বিদেশ সে কখনোই তার টাকা না তুলে দেশে যেতে চায় না!
তাই (এয়ারলাইন্স)কতৃপক্ষের কাছে অনুরোধ করবো বর্তমান এই পরিস্থিতিতে  প্রবাসীদের প্রতি ব্যাবসার মন-মানসিকতা না দেখিয়ে একটু সুদৃষ্টি দিন! সব সময় খারাপ সময় আসেনা সুসময়ে ব্যাবসা করতে পারবেন।
প্রবাসীদেরকে বেঁচে থাকার সুযোগ দিন!

আর প্রবাসী ভাইদের কে অনুরোধ করবো যদি ন্যূনতম ইনকাম থাকে কোন সমস্যায় না পড়ে থাকেন তাহলে দেশে না যাওয়াই ভালো!

Logo-orginal