, সোমবার, ১০ আগস্ট ২০২০

Avatar admin

আমিরাতে ভিসা ও আইডি কার্ড রিনিউ করার নতুন নিয়ম

প্রকাশ: ২০২০-০৭-১৩ ২২:১৫:১৫ || আপডেট: ২০২০-০৭-১৩ ২২:১৫:১৭

Spread the love

সংযুক্ত আরব আমিরাতে ভিসা ও আইডি কার্ড রিনিউ করার নিয়ম সংশোধন করা হয়েছে। দেশটিতে করোনা পরিস্থিতির উন্নতিতে ভিসা, এমিরেটস আইডি কার্ড এবং এন্ট্রি পারমিটের মেয়াদ সম্পর্কিত পূর্বেকার আমিরাত ফেডারেল কেবিনেট সিদ্ধান্ত সংশোধন করা হয়েছে। ইতিপূর্বে ইউএই ক্যাবিনেট করোনা পরিস্থিতির কারণে পহেলা মার্চ ২০২০-এর পর মেয়াদ শেষ হয়েছে এমন ভিসা, এন্ট্রি পারমিট কিংবা এমিরেটস আইডির মেয়াদ ৩১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত বলবৎ থাকবে বলে সিদ্ধান্ত দিয়েছিল।

গত শুক্রবার (১০ জুলাই) আমিরাতের ফেডারেল কেবিনেট ভিসা ও আইডি সম্পর্কীয় পূর্ববর্তী ঘোষিত সকল সিদ্ধান্ত বাতিল করে নতুন সিদ্ধান্ত বা নিয়ম বা সংশোধনী ঘোষণা করেছে।

নতুন ঘোষণা মতে যাদের ভিসা ও আইডি কার্ড এ বছরের (২০২০) মার্চ-এপ্রিলে শেষ হয়েছে তাদের ১২ জুলাই থেকে রিনিউ করতে হবে। যাদের ভিসা ও আইডি কার্ড মে মাসে শেষ হয়েছে তাদের ১১ আগস্ট থেকে রিনিউ করতে হবে, যাদের জুন ও ১১ জুলাইয়ের মধ্যে শেষ বা মেয়াদ উত্তীর্ণ হয়েছে তাদের ১০ সেপ্টেম্বর থেকে রিনিউ করতে হবে। আর যাদের ১১ জুলাই হতে পরবর্তী সময়ে শেষ হয়েছে বা হবে তারা ক্রমান্বয়ে নভেম্বর-ডিসেম্বরে রিনিউ করতে পারবেন।

যে সমস্ত দেশের সাথে বিমান যোগাযোগ স্বাভাবিক হয়েছে সে সমস্ত দেশের ইউএই রেসিডেন্স ভিসাধারীরা আমিরাতে প্রবেশের তারিখ থেকে এক মাসের মধ্যে তাদের যাবতীয় ডকুমেন্ট নবায়ন করার সুযোগ পাবেন। যারা আমিরাতের বাইরে অনূর্ধ্ব ছয় মাস অবস্থান করেছেন তারাও এ সুযোগ পাবেন।

আমিরাতে আছেন এমন জিসিসি ও অন্যান্য দেশের অভিবাসীদের ডকুমেন্ট নবায়ন বা হালনাগাদ করার জন্য তিন মাস সময় দেয়া হবে।

Logo-orginal