, বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০

Avatar admin

চট্টগ্রামে পলিটেকনিক ভর্তি নীতিমালা পরিবর্তনে ডিপ্লোমা প্রকৌশলীদের মানববন্ধন

প্রকাশ: ২০২০-০৭-৩১ ০০:০৯:০৮ || আপডেট: ২০২০-০৭-৩১ ০০:০৯:১০

Spread the love

আজ বৃহস্পতিবার (৩০ জুলাই) সকাল ১১ টায়
পলিটেকনিক ভর্তি নীতিমালা ২০২০ ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শিক্ষায় যে কোন বয়সের শিক্ষার্থীদের ভর্তির সুযোগ রেখে বিজ্ঞপ্তি প্রকাশের প্রতিবাদ ও বাতিলের দাবিতে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে বিশাল এক মানববন্ধন কর্মসূচি পালন করে বাংলাদেশের অন্যতম পেশাজীবী সংগঠন ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি), বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ, বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ (বাকাছাপ),বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি (বাপশিস), বাংলাদেশ পলিটেকনিক সংসদ (বাপস), এবং বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স সার্ভিস এসোসিয়েশন সমন্বয় পরিষদ,সহ বিভিন্ন বেসরকারি ও পেশাজীবি সংগঠন।

মানববন্ধনে বক্তারা বলেন, ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষায় যে কোন বয়সের শিক্ষার্থীদের ভর্তির সুযোগ রেখে প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তির প্রতিবাদ ও বাতিলের দাবি জানিয়েছেন। এছাড়াও আগামী ৬ আগস্টের মধ্যে ২০১৯ সালের সরকার অনুমোদিত ভর্তি নীতিমালা অনুযায়ী ২০২০-২০২১ শিক্ষাবর্ষে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সে ভর্তি কার্যক্রম অবিলম্বে শুরু করার আহবান জানানো হয়েছে।

আরওবলা হয়, ডিপ্লোমা প্রকৌশলীদের বিরুদ্ধে একটি গ্রুপ চক্রান্ত চালাচ্ছে। শিক্ষা মন্ত্রণালয়ের এই বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তন না করলে তারা দুর্বার আন্দোলনে রাস্তায় নামবে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড পলিটেকনিক ভর্তি নীতিমালা ২০২০ প্রণয়ন করে তা বিজ্ঞপ্তি আকারে প্রকাশ করে যেখানে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং ভর্তিতে বয়সের কোনো বাধা রাখা হয়নি। এর ফলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মধ্যে তীব্র ক্ষোভ দেখা দেয় ফলে তারা এইভাবে প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

বর্তমানে দেশব্যাপী ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ভর্তি নীতিমালায় বয়স সংক্রান্ত বিষয় নিয়ে চলমান যে আন্দোলন চলছে, তার অংশ হিসেবে এ কর্মসূচি পালন করা হয়।তারা এও বলেন সিদ্ধান্ত পরিবর্তন না হলে তারা রাজপথে নামবে।

Leave a Reply

Logo-orginal