, বৃহস্পতিবার, ৬ আগস্ট ২০২০

Avatar admin

পল্লবী থানায় বোমা বিস্ফোরণ ঘটনার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা নেই

প্রকাশ: ২০২০-০৭-২৯ ১৮:২৩:০২ || আপডেট: ২০২০-০৭-২৯ ১৮:২৪:২৫

Spread the love

রাজধানীর পল্লবী থানায় বোমা বিস্ফোরণের ঘটনার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, আমি মনে করি না, এ ঘটনার সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতা আছে। যাদের আটক করা হয়েছে তারা ডাকাতদলের সদস্য। তাদের কাছে থাকা কিছু একটার বিস্ফোরণ হয়েছে। তার পরও তদন্ত হবে। এরপর বিস্তারিত বলা যাবে।

আজ বুধবার (২৯ জুলাই) দুপুরে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

এদিকে কাউন্টার টেরোরিজম ইউনিটের উপকমিশনার সাইফুল ইসলাম বলেছেন, তিনজন ভাড়াটে সন্ত্রাসীকে অস্ত্র, গুলি আর ওয়েট মেশিনসহ ধরে আনার পর বুধবার সকাল ৬টার দিকে ওয়েট মেশিনটি বিস্ফোরিত হয়। এ সময় পুলিশসহ পাঁচজন আহত হন।

ডিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম) কৃষ্ণপদ রায় বলেন, নিয়মিত টহলের অংশ হিসেবে পুলিশ স্থানীয় তিনজন সন্ত্রাসীকে আটক করে থানায় নিয়ে আসে। তাদের কাছ থেকে দুটি আগ্নেয়াস্ত্র, চার রাউন্ড গুলি এবং একটি ডিজিটাল ওয়েট মেশিন পাওয়া যায়। আসামিদের নিয়মিত মামলায় নাম রয়েছে।

কৃষ্ণপদ রায় আরো বলেন, এ ঘটনার সঙ্গে এখন পর্যন্ত কোনো জঙ্গি সংশ্লিষ্টতা পাওয়া যায়নি। তবে কার ওপর হামলার জন্য এসব বোমা তারা সঙ্গে রেখেছিল, তা জানার চেষ্টা চলছে।

এদিকে পল্লবী থানা পুলিশ জানিয়েছে, পুলিশের ধারণা, ওয়েট মেশিনের ভেতর বোমা ছিল। মেশিনটি বিস্ফোরিত হলে সেখানে থাকা আরো কয়েকটি বোমা অবিস্ফোরিত থেকে যায়। পরে ডিএমপির বোম ডিসপোজাল ইউনিট এসে নিষ্ক্রিয়করণে কাজ করে। বোমা দুটি থানার ভেতরেই নিষ্ক্রিয় করা হয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার মধ্যরাতে রাজধানীর পল্লবী থানার ভেতরে বোমা বিস্ফোরণে চার পুলিশসহ পাঁচজন আহত হয়েছেন। তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। সুত্রঃ কালের কন্ঠ ।

Leave a Reply

Logo-orginal