, সোমবার, ১ মার্চ ২০২১

admin admin

বাঁশখালী ছাত্র সংস্থা’র বিরুদ্ধে রাজনৈতিক তকমা দেওয়ায় অভিযোগের নিন্দা সংগঠনটির শীর্ষ ৩ নেতার

প্রকাশ: ২০২০-০৭-২৪ ১০:৫০:০০ || আপডেট: ২০২০-০৭-২৪ ১০:৫০:০২

Spread the love

নিজস্ব প্রতিনিধিঃ ১৯৮৬ সাল থেকে সংগঠনটি বাঁশখালীর ছাত্রদের নিয়ে কাজ করে আসছে।মাঝে মাঝে উঠেছে নানা রকম প্রশ্ন অনেকেই অভিমত প্রকাশ করে ঐ সংগঠনের মতাদর্শ কাদের?তবে নিশ্চুপ থেকে কাজ করে গেছে এই সংগঠনটি।তবে ইউনিয়ন কমিটির প্রক্রিয়া বানচাল করার চেষ্টা করছে একটি কুচক্রী মহল।সামজিক সংগঠনটিকে কখনো জামাতে সংগঠন বলেও অপবাদ দিচ্ছে এই মহলটি।এমন গুজবে লাইভে এসে মুখ খুলেন সভাপতি হাসান মুহাম্মদ জুনাইদ(রাছেল)

তিনি বলেন বাঁশখালী ছাত্র সংস্থা একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন এটা নিয়ে যারা গুজব ছাড়াচ্ছে তারা ছাত্র সমাজের কাছে খুবই ঘৃণিত ব্যক্তি হিসাবে গণ্য হচ্ছে। তিনি আর ও জানান বাঁশখালী ছাত্র সংস্থা যদি কোন দলের প্রতিনিধিত্ব করে এমন সুস্পষ্ট অভিযোগ কেউ দিতে পারে তাহলে সংগঠনটি অবশ্যই সেই নেতৃবৃন্দের উপর তদন্ত করে সাংগঠনিক সিদ্ধান্ত নিবে বলে জানান।তবে কেউ রাজনীতি করলে যে সামাজিক সংগঠন করতে পারবে না আর করলেও যে সে কোন দল কে প্রতিনিধিত্ব করবে এটা কিন্তু অবান্তর এবং ভিত্তিহীন বলে জানান।তিনি এটা বলেন যার যার রাজনীতি তার ব্যক্তিগত ব্যাপার তবে সে বাঁশখালী ছাত্র সংস্থার ভিতর তার রাজনীতিক কর্মকান্ড পরিচালনা না করলে আমরা তাদের কে সদস্য কিংবা দায়িত্ব রাখার শর্ত দিয়ে সংগঠনের কাজের সাথে তাকে সম্পৃক্ত করি।

সংগঠনটির জোষ্ঠ্য সভাপতি তাফাজ্জল হোসাইন সাকিব জানান,একটি সামাজিক সংগঠন নিয়ে কিছু মানুষ যে এভাবে গুজব রটাবে সেটা আমাদের মোটেও আশা করি নাই।আশা করি তারা তাদের ভুল বুঝে আমাদের সাথে কাজ করতে সামিল হবে।

সাধারণ সম্পাদক নেজাম জানান,বিগত ২ বছরের ও বেশি সময় ধরে বাঁশখালী ছাত্র সংস্থার সাথে যুক্ত এবং প্রায় একবছর ধরে সাধারণ সম্পাদকের দায়িত্বে আছি। কিন্তু কোনভাবে আমি অন্তত কোন রাজনৈতিক কার্যকালাপ হতে দেখিনি৷ আর সংগঠনটির মূল মটোই হচ্ছে একটি অরাজনৈতিক ও সামাজসেমূলক সংগঠন। তাই এলাকার উন্নয়নে একদল যুব সমাজ যে যেভাবে পারছে সমাজের সেবায় নিজেকে নিয়োজিত রাখছে। এতে রাজনৈতিক কোন গন্ধ পাবার পায়তারা করাটা সত্যি বেদনাদায়ক। আমি নিজে একজন অরাজনৈতিক ছেলে, কেউ প্রমাণ করতে পারবে না আমি কোন রাজনীতির সাথে সম্পৃক্ত। আবার এটাও না যে কেউ রাজনীতির সাথে সম্পৃক্ত বলে সামাজিক সংগঠন করতে পারবে না। আমি আশা করব এলার স্বার্থে আমাদের এমন নীচু মনমানসিকতা বন্ধ হবে। প্রিয় বাঁশখালী এগিয়ে যাবার পথে যে যেভাবে পারে সহযোগিতা করে যেতে।

Logo-orginal