, শুক্রবার, ৭ আগস্ট ২০২০

Mohammad Juniad Mohammad Juniad

সাতকানিয়ায় ইউনিয়ন পর্যায়ে দেশের প্রথম চরতীতে আইসোলেশন সেন্টারের যাত্রা শুরুঃ

প্রকাশ: ২০২০-০৭-০২ ০৩:৩৫:৫৭ || আপডেট: ২০২০-০৭-০২ ০৩:৩৬:০০

Spread the love

সাতকানিয়া থেকে মিজান ফরহাদীঃ-

দুই বন্ধু– চীন প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী মোঃ উসমান গনী ও মাইডাস ফাইন্যান্সিং লিমিটেড সীতাকুণ্ড শাখার ইনচার্জ মতিউর রহমান ফরহাদী’র স্বপ্নের বাস্তব রুপ “চরতী আইসোলেশান সেন্টার” এর যাত্রা শুরু হচ্ছে আগামীকাল।

চট্টগ্রাম জেলাধীন সাতকানিয়া উপজেলার ১ নং চরতী ইউনিয়নের দুরদুরী বাংলাবাজারে, মোঃ উসমান গনীর মালিকানাধীন ভবনে তার নিজস্ব অর্থায়নে, তিন মানবতাবাদী তরুন — সাবেক সেনা সদস্য মোঃ ওমর ফারুক, ছাত্রনেতা মাসুদ বিন সাঈদ এবং সমাজকর্মী মোঃ সোহেল সিকদারের নিরলস পরিশ্রমে, মাত্র এক সপ্তাহের মধ্যেই ক্ষুদ্র পরিসরে ইউনিয়ন পর্যায়ে, দেশের প্রথম আইসোলেশান সেন্টারের সফল বাস্তবায়ন হলো।

এই মহতি কাজের পরিকল্পনা থেকে শুরু করে সফল বাস্তবায়ন পযর্ন্ত সকল কাজ সুচারুভাবে সম্পন্ন করার বিষয়টি মনিটরিং করেন উসমান গনীর বাল্যবন্ধু ও চরতী এ.আর.এফ. ফাউন্ডেশনের প্রতিষ্টাতা জনাব মতিউর রহমান ফরহাদী।
একইসাথে অনলাইনে দেশ-বিদেশ অবস্থানরত চরতীর মানবতাবাদী অনেক তরুন ও যুবক এই মহতি কাজে বুদ্ধি, পরামর্শ ও উৎসাহ দিয়েছেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য- রুহুল্লাহ চৌধুরী, ফজলুল হক, দুরদানা ইয়াসমিন, জয়নাল আবেদীন, মিজান ফরহাদী, এরশাদ, কায়সার, আশিক (বেলাল), আওয়াল, মামুন, হাফেজ জয়নাল, মোস্তফিজ, আকতার, মোমেন, সাইয়েদুল ইসলাম, হাবিব উল্লাহসহ নাম না জানা অনেকেই!

সিআইএস এর ইন্ডিপেন্ডেন্ট ডাইরেক্টর মতিউর রহমান ফরহাদী জানাই, এই আইসোলেশান সেন্টারে অনলাইনে চিকিৎসা সহায়তা দিবেন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ট্রেজারার ডাঃ দিলীপ চৌধুরী(চমেক), নিটল-নিলয় গ্রুপের ডেপুটি চীফ মেডিক্যাল অফিসার(এ.জি.এম.) ডাঃ আদনান করীম (ঢামেক), বিজিসি ট্রাস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের ডাক্তার ইরফান চৌধুরী এবং শাহ আমানত হাসপাতালের চেয়ারম্যান ডাক্তার আবদুস সালাম।
এছাড়া সার্বক্ষনিক চিকিৎসা সহায়তা দিবেন ডাঃ নীলু মনি দাশ, ডাঃ সুনীল চৌধুরী, ডাঃ আজিজুর রহমান এবং ডাঃ মাহবুবুর রহমান ফরহাদীসহ স্থানীয় চিকিৎসকবৃন্দ। একদল স্বেচ্ছাসেবক সার্বক্ষনিক সেবা দানে সহায়তা করবেন।

উল্লেখ্য যে, গ্রামের সাধারণ মানুষকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করা, আতংকিত না হয়ে দ্রুত চিকিৎসা গ্রহনে উদ্ধুদ্ধ করা এবং করোনা উপসর্গের রোগীদের, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করার মহান ব্রত নিয়ে, চরতী আইসোলেশান সেন্টার কাজ করবে।।

Logo-orginal