, শুক্রবার, ৭ আগস্ট ২০২০

Avatar admin

স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মেনে চলতে আহবান কুয়েতের প্রধানমন্ত্রীর

প্রকাশ: ২০২০-০৭-০৩ ১৪:৩৪:৪৭ || আপডেট: ২০২০-০৭-০৩ ১৪:৩৪:৪৯

Spread the love

কুয়েতের মন্ত্রিসভা গতকাল বৃহস্পতিবার অনুষ্ঠিত বৈঠকে আগামী ৯ জুলাই ভোর পাঁচটায় জিলিব (হাছাবিয়া ও আব্বাসিয়া) এবং মাহবুউল্লা অঞ্চলে আরোপিত লকডাউন বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে ।

তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিচ্ছিন্নকরণের সরঞ্জাম ও প্রস্তুতির সকল প্রয়োজনীয় দ্রব্যদি দু’টি অঞ্চল থেকে সরানো হবেনা, যদি স্বাস্থ্য মন্ত্রনালয়ের নেতৃত্বে হঠাৎ যে কোনও পরিবর্তনের জন্য প্রস্তুত থাকিবে ।

আরবী দৈনিক আল কাবাস সুত্রে আরটিএম প্রতিনিধি আবুল কাশেম জানিয়েছে, করোনা ভাইরাসে দেশটির নাগরি্রিকদে আক্রান্ত হওয়ার হার বৃদ্ধি অব্যাহত থাকলেও কাউন্সিল গতকাল নতুন কোন অঞ্চল বিচ্ছিন্ন করার বিষয়ে সিদ্ধান্ত নেয়নি।

অন্যদিকে করোনায় আক্রান্তের সংখ্যা কমিয়ে না আসা পর্যন্ত ফারওয়ানিয়ায় লকডাউন চলমান থাকিবে ।

কাউন্সিল সবাইকে মহামারীটির বিস্তারকে সীমাবদ্ধ করার জন্য জনস্বাস্থ্য এবং শারীরিক দূরত্বের প্রয়োজনীয়তা মেনে চলার আহ্বান জানিয়েছে।

উদীয়মান করোনা ভাইরাসের প্রতিরোধে ভ্যাকসিন কেনার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের বাজেটে ৭৫ মিলিয়ন দিনার সমন্বয় করার জন্য মন্ত্রী পরিষদ অনুমোদন দিয়েছে ।

অধ্যায় তিন বা পাঁচটি নিবন্ধভুক্ত খাতের জন্য কর্মসংস্থান সহায়তায় ২৪০ মিলিয়ন দিনার বাজেট বাড়ানোর বিষয়ে সম্মতি দিয়েছে দেশটির মন্ত্রীসভা ।

প্রধানমন্ত্রী খালিদ আল সাবাহ নাগরিক ও প্রবাসীদের স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলার আহবান জানিয়েছে ।

Logo-orginal