, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪

Mohammad Juniad Mohammad Juniad

গ্রাম-অঞ্চলে দেশের প্রথম আইসোলেশন সেন্টারের উদ্বোধন হলো সাতকানিয়ায়

প্রকাশ: ২০২০-০৭-০৩ ১৬:৩৪:১৫ || আপডেট: ২০২০-০৭-০৩ ১৬:৩৪:১৭

Spread the love

সাতকানিয়া থেকে মিজান ফরহাদীঃ-
অদ্য ০৩ জুলাই’২০২০ইং সকাল ১০ টায় “চরতী আইসোলেশন সেন্টার” এর শুভ উদ্বোধন করেন– চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ট্রেজারার ডাক্তার দিলীপ কুমার চৌধুরী, চরতী ইউনিয়নের চেয়ারম্যান ডাক্তার রেজাউল করীম, আল্লামা ফজুল্লাহ ফাউন্ডেশনের প্রজেক্ট ডাইরেক্টর মোঃ রুহুল্লাহ চৌধুরী, অধ্যাপক ইসমাঈল হোসেন, বিশিষ্ট সমাজসেবক মোহাম্মদ আলী এবং মাস্টার কামাল উদ্দীনসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তি ও চিকিৎসকবৃন্দ।

আনুষ্টানিক উদ্বোধনের মাধ্যমে, চীন প্রবাসী বিশিষ্ট ব্যবসায়ী মোঃ উসমান গনী ও মাইডাস ফাইন্যান্সিং লিমিটেড সীতাকুণ্ড শাখার ইনচার্জ মতিউর রহমান ফরহাদী’র স্বপ্নের বাস্তব রুপ “চরতী আইসোলেশন সেন্টার” আজ থেকে কার্যক্রম শুরু করলো।

চট্টগ্রাম জেলাধীন সাতকানিয়া উপজেলার ১ নং চরতী ইউনিয়নের দুরদুরী বাংলাবাজারে, তিন মানবতাবাদী তরুন — সাবেক সেনা সদস্য মোঃ ওমর ফারুক, ছাত্রনেতা মাসুদ বিন সাঈদ এবং সমাজকর্মী মোঃ সোহেল সিকদারের নিরলস পরিশ্রমে, মাত্র এক সপ্তাহের মধ্যেই ক্ষুদ্র পরিসরে ইউনিয়ন পর্যায়ে, দেশের প্রথম আইসোলেশন সেন্টারের সফল বাস্তবায়ন হলো।

উল্লেখ্য যে, এই মহতি কাজে, মোঃ উসমান গনী এবং ওমর ফারুক তাদের ভবন ও আনুসাংগিক খরচ দিয়েছেন। কেরানীহাট শাহ আমানত হাসপাতালে চেয়ারম্যান ডাক্তার আবদুস সালাম এবং ডাইরেক্টর মতিউর রহমান ফরহাদী, অক্সিজেন সরবরাহের ব্যবস্থা করেছেন।
এছাড়াও ডাঃ দিলীপ কুমার চৌধুরী ও মোহাম্মদ জুনায়েদসহ অনেকে আর্থিক সহযোগিতা করেছেন।

একইসাথে অনলাইনে দেশ-বিদেশ অবস্থানরত চরতীর মানবতাবাদী অনেক তরুন ও যুবক এই মহতি কাজে বুদ্ধি, পরামর্শ ও উৎসাহ দিয়েছেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য- দুরদানা ইয়াসমিন, ফজলুল হক, মিজান ফরহাদী, আশিক (বেলাল), কায়সার হামিদ, আওয়াল, মামুন, হাফেজ জয়নাল, মাঈনুদ্দীন মালেকী, মোস্তফিজ, আকতার,তাফহিমুল ইসলাম, সাঈদুল ইসলাম, হাবিব উল্লাহসহ নাম না জানা অনেকেই!

সিআইসি এর ইন্ডিপেন্ডেন্ট ডাইরেক্টর মতিউর রহমান ফরহাদী জানাই, এই আইসোলেশান সেন্টারে অনলাইনে চিকিৎসা সহায়তা দিবেন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ট্রেজারার ডাঃ দিলীপ চৌধুরী(চমেক), নিটল-নিলয় গ্রুপের ডেপুটি চীফ মেডিক্যাল অফিসার (এ.জি.এম.) ডাঃ আদনান করীম (ঢামেক), বিজিসি ট্রাস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালের ডাক্তার ইরফান চৌধুরী এবং শাহ আমানত হাসপাতালের চেয়ারম্যান ডাক্তার আবদুস সালাম।

এছাড়া সার্বক্ষনিক চিকিৎসা সহায়তা দিবেন ডাঃ নীলু মনি দাশ, ডাঃ সুনীল চৌধুরী, ডাঃ আজিজুর রহমান এবং ডাঃ মাহবুবুর রহমান ফরহাদীসহ স্থানীয় চিকিৎসকবৃন্দ।

এছাড়াও একদল স্বেচ্ছাসেবক এবং রেইনবো ব্লাড ব্যাংক পরিবার সার্বক্ষনিক সেবা দানে সহায়তা করবেন।

Logo-orginal