, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪

admin admin

কুয়েতে মিশরীয় নাগরিক লাঞ্চিত, কায়রো থেকে মন্ত্রীর ফোন

প্রকাশ: ২০২০-০৭-২৭ ১৯:২৫:৩০ || আপডেট: ২০২০-০৭-২৭ ২০:২৯:৫৪

Spread the love

মিশরীয় কর্মী সম্পর্কে তার অবস্থানের জন্য তাকে ধন্যবাদ জানাতে আমি তার সাথে যোগাযোগ করেছি! অভিবাসন মন্ত্রী নাবিলা মাকরাম।

কুয়েতে মিশরীয় নাগরিকের উপর হামলার ঘটনাটির নিন্দা জানাতে তিনি অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্সি থেকে জমা দেওয়া পদত্যাগ প্রত্যাহারের জন্য সাবাহ আল-আহমদ সমবায় সমিতির প্রধান নাসির আল-ওতাইবীর নিকট মিশরীয় ইমিগ্রেশন বিষয়ক মন্ত্রী নাবিলা মাকরামকে ফোন দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে আরবী দৈনিক আল রাই জানিয়েছে, আজ সোমবার কায়রোর ইমিগ্রেশন মন্ত্রনালয়ে এক বিবৃতিতে মাকরাম বলেন, “কুয়েতের সাবাহ আল আহমদ সুপার মার্কেটে মিশরীয় কর্মীর উপর হামলার পর সুপার মার্কেট চেয়ারম্যানের অবস্থানের জন্য তাকে ধন্যবাদ দিতে সকালে নাসের আল-ওতাইবির সাথে যোগাযোগ করেছিলেন মিশরীয় মন্ত্রী ।”

এই ঘটনাটি প্রত্যক্ষকারী সমিতি থেকে তাঁর পদত্যাগ, এবং এটি একটি আশ্বাস হিসাবে বিবেচিত হয় যে আক্রমণটিকারীদের স্বার্থে কোনও গাফিলতি হতে পারে সন্দেহে তিনি পদত্যাগ করেছেন।

বিবৃতিতে ইঙ্গিত করা হয়েছে, আল ওতাইবি মাকরামের সাথে তাঁর যোগাযোগের সময় নিশ্চিত করেছেন যে, কুয়েতী কর্তৃপক্ষ মিশরীয় নাগরিক “ওয়ালিদ” এর সাথে যা ঘটেছিল তা স্পষ্টভাবে প্রত্যাখ্যান করেছে, ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ার পর থেকে আইনি পদক্ষেপ অব্যাহত রয়েছে।

বিশেষত ওয়ালিদের সাথে, তার খোঁজখবর নিতে এবং ন্যায়বিচারের আশ্বাস দেওয়া হয়েছে। তাহা অব্যাহত থাকবে সবার জন্য হোক কুয়েতী, মিশরীয় বা অন্য কোন জাতীয়তার নাগরিক ।

মিশরীয় মন্ত্রী মাকরাম কুয়েত কর্তৃপক্ষের প্রশংসা জানিয়ে বলেছেন, শ্রমিক এবং কুয়েতি পার্থক্য না,করে ব্যবস্থা নেওয়ার জন।

প্রসঙ্গতঃ কুয়েতে সাবাহ আল আহমদ এরিয়ার একটি সুপার মার্কেটে বক্স নং বিতর্কে মিশরীয় ক্যাশিয়ারকে থাপ্পড় মারে এক কুয়েতি নাগরিক, এমন একটি ভিডিও ভাইরাল হয় কুয়েত মিশরে।

রোববার কুয়েতের স্বরাষ্ট্রমন্ত্রী ঐ নাগরিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।

Logo-orginal