, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

রেমিট্যান্স যোদ্ধাদের প্রতি মানবিক হউন”

প্রকাশ: ২০২০-০৭-২৬ ১৪:৩৭:৪৯ || আপডেট: ২০২০-০৭-২৬ ১৪:৩৭:৫০

Spread the love

তারেক আজিজ চৌধুরীঃ মহামারী করোনা পরিস্থিতি সারাবিশ্বে আজ আতংকিত এর মধ্য রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীরা দীর্ঘ দিন ধরে কর্মহীন। সারাদেশে কর্মহীন অসহায় মানুষের জন্য সরকার বিভিন্ন প্রনোদনা,ত্রান সামগ্রী দিয়ে পাশে ছিলেন।কিন্তু অত্যন্ত দুঃখের সাথে বলতে হচ্ছে এই জন্য সোনার বাংলাদেশ নামক একটি মানচিত্রের জন্য দীর্ঘ ৯মাস যুদ্ধ করে স্বাধীন করেছে মহান মুক্তিযুদ্ধোরা তাদের জন্য সনদ,কোটা সহ বিভিন্ন সহায়তা করে যাচ্ছে সরকার। কিন্তু সোনার বাংলাদেশের অর্থনৈতিক চাকাকে সচল লাগতে দেশ ও মা মাটির মায়া মমতা ত্যাগ করে দেশের উন্নয়নের জন্য বিদেশের মাটিতে কাজ করে যাচ্ছে রেমিট্যান্স যোদ্ধা প্রবাসীরা।

দেশের এই কান্তি লগ্নে সরকার প্রবাসীদের জন্য সুযোগ সুবিধা না দিয়ে বরং প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের উপর করোনা সনদ উপর অতিরিক্ত ফি আদায় করে যাচ্ছে। এবং বিমান উন্নয়ন ফি দিয়ে অতিরিক্ত টাকা আদায় করে কাটা শরীরে মরিচের গুঁড়ো দেওয়ার মতো কাজ করার জন্য আমি একজন তরুণ রেমিট্যান্স যোদ্ধা হিসাবে এর তীব্র নিন্দা জানাচ্ছি এবং প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের জন্য করোনা সনদ ফ্রী ও বিমান উন্নয়ন ফি নামক অতিরিক্ত টাকা আদায় না করার জন্য বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট কতৃপক্ষের সুদৃষ্টি কামনা করি।

করোনা পরিস্থিতি অসংখ্য অসুস্থ প্রবাসী ভাই বিমান ভাড়া অতিরিক্ত হওয়ার কারনে দেশে যাওয়ার সুযোগ হচ্ছে না। সেই সব অসুস্থ প্রবাসীদের জন্য প্রনোদনা দিয়ে দেশে যাওয়ার সুযোগ এবং সৌদি আরব অনলাইন এক্টিভিটিস যোদ্ধা ও প্রবাসীদের প্রিয় মুখ মিনাল মাহমুদ ও মালয়েশিয়া আটক রায়হান সহ বিভিন্ন দেশে আটক হওয়া রেমিট্যান্স যোদ্ধাদের মুক্তি করার অনুরোধ মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রতি।

মহান আল্লাহ পাক সকলকে হেফাজতে রাখুক ও করোনা মহামারীতে মৃত্যুবরণকারী সকল রেমিট্যান্স যোদ্ধাদের শহীদের মর্যাদা দান করুক আমিন।

সকলের দোয়া কামনায়-
তারেক আজিজ চৌধুরী, তরুণ রেমিট্যান্স যোদ্ধা

Logo-orginal