, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

Avatar admin

করোনায় আক্রান্ত রাম মন্দির ট্রাস্টের প্রধান”

প্রকাশ: ২০২০-০৮-১৩ ১৪:৪৪:২৭ || আপডেট: ২০২০-০৮-১৩ ১৪:৪৪:২৯

Spread the love

করোনা ভাইরাসে আক্রান্ত ভারতের অযোধ্যায় রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্ট বা রাম মন্দির ট্রাস্টের প্রধান মহন্ত নৃত্য গোপাল দাস (৮২)। ৫ই আগস্ট বহুল আলোচিত বাবরি মসজিদের স্থানে রাম মন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন বিশাল আয়োজন করা হয়। সেখানে মঞ্চে মোদির পাশে উপস্থিত ছিলেন নৃত্য গোপাল দাস সহ বেশ কয়েকজন ভিআইপি। এর মধ্যে ছিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ, গভর্নর আনন্দিবেন প্যাটেল, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের (আরএসএস) প্রধান মোহন ভগত প্রমুখ। এ খবর দিয়ে অনলাইন এনডিটিভি বলছে, নৃত্য গোপাল দাস বর্তমানে মথুরাতে অবস্থান করছেন। এ বিষয়ে মথুরার ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট সর্বজ্ঞ রাম মিশ্র বলেছেন, আমাদেরকে জানানো হয়েছে যে, মহন্তজির জ্বর হয়েছে। তা পরীক্ষা করার জন্য চিকিৎসকদের একটি টিম পাঠানো হয়েছিল।

তারা তাকে ওষুধপত্র দিয়েছেন। তবে তার জ্বর স্বাভাবিক। তার শ্বাসপ্রশ্বাস স্বাভাবিক রয়েছে। অক্সিজেন লেভেল পরীক্ষা করা হয়েছে। এটা স্বাভাবিক আছে। গুরুত্বর কিছু নয়। তার করোনা পরীক্ষা করানো হয়েছে। এন্টিজেন পরীক্ষা করানো হয়েছে। তার করোনা পজেটিভ এসেছে। তিনি আরো বলেছেন, মহন্তজিকে মেদান্ত হাসপাতালে স্থানান্তরের নির্দেশনা দিয়েছেন মুখ্যমন্ত্রী। যত দ্রুত সম্ভব আমরা এ নির্দেশ পালন করবো। মহন্তজি স্থিতিশীল আছেন।

উল্লেখ্য, ২০০৩ সাল থেকে রাম জন্মভূমি নিবাস-এরও নেতৃত্বে রয়েছেন নৃত্য গোপাল দাস। এটিও অযোধ্যাভিত্তিক একটি ট্রাস্ট। এটি পরিচালনা করে বিশ্ব হিন্দু পরিষদ। তাদের উদ্দেশ্য রাম মন্দির নির্মাণ করা। গত সপ্তাহের বুধবার বিশাল এক অনুষ্ঠানে অযোধ্যায় রাম মন্দিরের প্রথম ইট স্থাপন করেন প্রধানমন্ত্রী মোদি। ভূমি পুজনে অংশ নেয়ার ২৯ বছর পরে তিনি এবার অযোধ্যায় ফিরেছিলেন।
সুত্র: মানবজমিন ।

Logo-orginal