, শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০

Avatar admin

কুয়েতে আগস্টের ১ম সপ্তাহে ২৫৬৩ জন বিদেশী প্রবেশ করেছে

প্রকাশ: ২০২০-০৮-০৮ ২২:২৩:১৩ || আপডেট: ২০২০-০৮-০৮ ২২:৪২:৫৬

Spread the love

কুয়েত সিটি: কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরে স্বাস্থ্যসেবা বিষয়ক জেনারেল সুপারভাইজার ডাঃ তালাল আল-ফাদালা বলেছেন, ১ আগস্ট থেকে ৫ আগস্টের মধ্যে বিভিন্ন গন্তব্য থেকে ৫৩ টি ফ্লাইটে মোট ২,৫৬৩ যাত্রী কুয়েতে এসেছেন ।

শনিবার আল-সেয়াসাহ’র বরাত দিয়ে আরব টাইমস বিষয়টি নিশ্চিত করেছে ।

ডাঃ তালাল জানান, আগত যাত্রীদের ৪০৫ জনকে করোনা আক্রান্ত সন্দেহ হওয়ায় পিসিআর পরীক্ষা করা হয়েছিল ।

তিনি আরও যোগ করেন, কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান পুনরায় চালু করার ঘোষণার পর থেকে জনস্বাস্থ্য খাত আগত যাত্রীদের পরীক্ষা করার জন্য স্বাস্থ্যকর্মী এবং ভ্রাম্যমান ক্লিনিক ও সরঞ্জাম এবং প্রয়োজনীয় সমস্ত উপাদান সরবরাহ করেছে ।

কুয়েত বিমান বন্দর চালুর পর স্বাস্থ্য মন্ত্রণালয় ধারাবাহিক সভা করেছে, বিমান চলাচল এবং প্রয়োজনীয় ক্ষেত্রে সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলির সাথে সহযোগিতা অব্যহত আছে।

তিনি বৈঠকে কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দরে বাণিজ্যিক পর্যায়ে প্রথম পর্যায়ে ফিরে আসার জন্য একটি গাইডলাইন তৈরির ফলস্বরূপ ব্যাখ্যা করেন এবং জনস্বাস্থ্য খাত প্রশিক্ষিত বিশেষায়িত স্বাস্থ্যকর্মী সরবরাহ করে এবং তাদেরকে কাজের বিষয়ে বিস্তারিত জানিয়ে দেওয়া হয় ।

সুত্রে আরো জানা যায়, অনুমোদিত বিমান পরিকল্পনা অনুযায়ী প্রত্যাশিত সংখ্যা বা আগতদের অনুপাতে সমস্ত বিমানবন্দর টার্মিনালগুলিতে পিসিআর পরীক্ষার জন্য অনেকগুলি ক্লিনিক প্রস্তুত করা ছাড়াও এবং সমস্ত যাত্রী তাপমাত্রা যাচাই, ক্যামেরা ব্যবহার, স্বাস্থ্য নিবন্ধকরণের জন্য অফিস সরবরাহ ইত্যাদি বিষয়ে নির্দেশনা দিয়েছেন ডাঃ তালাল আল-ফাদালা ।

কুয়েতে আগত যাত্রীদের পৃথকীকরণের সময়কালে মেনে চলা এবং তা নিশ্চিত করার জন্য প্রক্রিয়াটিতে ‘শ্লোনাক’ অ্যাপ্লিকেশনটি সক্রিয়করণ অন্তর্ভুক্ত রয়েছে ।

প্রসঙ্গত, বাংলাদেশ ভারত পাকিস্তান ও মিশরসহ ৩১ দেশের প্রবাসীদের কুয়েতে প্রবেশে নিষিদ্ধ করা হয়েছে, তবে চলিত সপ্তাহে মন্ত্রী পরিষদের বৈঠকে সিদ্ধান্তটি পর্যালোচনা করার কথা রয়েছে ।

Logo-orginal