, বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০

Avatar admin

কুয়েত প্রবেশে নিষিদ্ধ ৩১ দেশের বিষয়ে রিভিউ ১০ দিন পর পর

প্রকাশ: ২০২০-০৮-০৬ ০৯:৫৫:৩০ || আপডেট: ২০২০-০৮-০৬ ০৯:৫৫:৩২

Spread the love

কুয়েত সিটিঃ বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্ট অনুযায়ী ওই দেশগুলিতে সংক্রমণ বৃদ্ধি এবং হ্রাসের ভিত্তিতে ৩১ টি দেশ থেকে প্রবাসীদের কুয়েতে প্রবেশের বিষয়ে সিদ্ধান্ত পর্যালোচনা করা হবে।

আরবী দৈনিক আল কাবাস তাদের রিপোর্টে বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ১০ দিন পর পর সিদ্ধান্তটি পর্যালোচনা করা হবে, তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার রিপোর্টের ভিত্তিতে সিদ্ধান্ত নেওয়া হবে।

গত ১ আগস্ট থেকে প্রবাসীদের কুয়েতে প্রবেশ করতে দেওয়া হবে ঘোষণা দিয়ে, করোনা পরিস্থিতির কারণে পুনরায় প্রবেশ নিষিদ্ধ করে কুয়েত সরকার।

কতৃপক্ষ সুত্রে প্রকাশ,এই সিদ্ধান্তের মধ্যে বিচারপতি, চিকিৎসক, নার্স, শিক্ষকদের মতো নির্দিষ্ট প্রবাসীদের প্রয়োজন অনুযায়ী প্রথমে দেশে ফিরে যাওয়ার অনুমতি দেওয়া হবে এমন অগ্রাধিকার দেওয়ার বিষয়টি গুরুত্ব দেওয়া হচ্ছে।

করোনার কারণে যখন কুয়েতের নাগরিকদের ইউরোপীয় ইউনিয়নে প্রবেশে বাধা দেওয়া হয়েছিল, সরকার এই সিদ্ধান্তটি বুঝতে পেরেছিল এবং কোনও প্রতিবাদ জানায়নি।

কুয়েতের সার্বভৌম বিষয় ও করোনা রোধে সিদ্ধান্ত হওয়ায় সব দেশই এই সিদ্ধান্তকে বুঝা উচিৎ, দেশের সুরক্ষাকে সামনে রেখে স্বাস্থ্য ব্যবস্থা গ্রহণ করা হয়েছিল।

কুয়েতে ৩১ দেশের প্রবাসীদের প্রবেশ নিষিদ্ধ হওয়ায় মিশরসহ বেশ কয়েকটি দেশ কুটনৈতিক তৎপরতা চালায়।

অন্যদিকে, ১৩ ই মার্চের আগে ইস্যু করা সমস্ত ধরণের ভিসা বাতিল বলে বিবেচিত হবে, যারা আবারও আসতে চান তাদের খুব দ্রুত শিগগির ঘোষিত শর্তাবলী মেনে আবেদন করতে হবে নিশ্চিত করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

Logo-orginal