, শুক্রবার, ৭ আগস্ট ২০২০

Avatar admin

লিবিয়া ইস্যুতে তুরস্কের সাথে বাক যুদ্ধে আমিরাত

প্রকাশ: ২০২০-০৮-০২ ২২:২৮:০০ || আপডেট: ২০২০-০৮-০২ ২২:২৮:০২

Spread the love

লিবিয়া ইস্যুতে সংযুক্ত আরব আমিরাত এবং তুরস্কের মধ্যে বাকযুদ্ধ তীব্রতর হয়েছে। লিবিয়ার বিদ্রোহী গোষ্ঠীকে সমর্থন দিচ্ছে সংযুক্ত আরব আমিরাত অন্যদিকে আন্তর্জাতিকভাবে স্বীকৃত ত্রিপোলিভিত্তিক সরকারকে সমর্থন দিয়েছে তুরস্ক।

সম্প্রতি লিবিয়াতে সংযুক্ত আরব আমিরাতের ভূমিকা নিয়ে তুরস্কের প্রতিরক্ষামন্ত্রী হুলুসি আকার যে বক্তব্য দিয়েছেন তার নিন্দা জানিয়ে আমিরাতের পররাষ্ট্র প্রতিমন্ত্রী আনোয়ার গারগাশ বলেছেন, আরব রাষ্ট্রগুলোর অভ্যন্তরীণ ব্যাপারে তুরস্ককে হস্তক্ষেপ করা বন্ধ করতে হবে।

অটোমান সাম্রাজ্যের পতনের দিকে ইঙ্গিত করে গারগাশ টুইটারে লিখেছেন, “হুমকি দিয়ে সম্পর্ক রক্ষা করা যায় না এবং আধুনিককালে ঔপনিবেশিক চিন্তার কোন জায়গা নেই।

এর আগে তুর্কি পররাষ্ট্রমন্ত্রী লিবিয়ায় সংযুক্ত আরব আমিরাতের বিদ্বেষপূর্ণ কর্মকাণ্ডের নিন্দা করেন। তিনি বলেন, সিরিয়ায় যা করেছে সংযুক্ত আরব আমিরাত, লিবিয়ায় এখন তাই করছে। এসবই রেকর্ড করা থাকছে, সময়মতো সঠিক স্থানে সঠিক সময়ে এর হিসাব-নিকাশ চুকিয়ে দেয়া হবে।

কাতারভিত্তিক আল-জাজিরা টেলিভিশন চ্যানেলকে হুলুসি আকার বলেন, “আবুধাবিকে জিজ্ঞেস করা জরুরি যে, কোথা থেকে এই শত্রুতা, এই অভিপ্রায় এবং এই হিংসা-বিদ্বেষ তাদের মনে এলো।”

সুত্রঃ বিডি প্রতিদিন ।

Leave a Reply

Logo-orginal