, শনিবার, ২৪ অক্টোবর ২০২০

Avatar admin

নারায়ণগঞ্জে কওমী – সুন্নীর মুখোমুখি অবস্থান, জামিন পেল জিহাদী

প্রকাশ: ২০২০-০৯-২৭ ১৮:১৬:১৩ || আপডেট: ২০২০-০৯-২৭ ১৮:১৬:১৫

Spread the love

হেফাজতে ইসলামের প্রবীণ নেতা শাহ আহমদ শফীকে নিয়ে এক মন্তব্যের জেরে নারায়ণগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় গ্রেপ্তার মুফতি আলাউদ্দিন জিহাদীর জামিন মঞ্জুর করেছে আদালত।

আহমদ শফীকে নিয়ে ‘কটূক্তি’: আহলে সুন্নাত নেতা আলাউদ্দিন রিমান্ডে

রোববার দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালত শুনানি শেষে এ জামিন মঞ্জুর করে।

আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে আহলে সুন্নাত ওয়াল জামাতের ডাকা নারায়ণগঞ্জে শহরে বিক্ষোভ সমাবেশের একই জায়গায় হেফাজত ইসলাম সমাবেশ ডাকায় প্রেক্ষিতে প্রশাসনের ১৪৪ ধারা জারির মধ্যে এই জামিনের খবর আসল।

নারায়ণগঞ্জ জেলা পাবলিক প্রসিকিউটর (পিপি) ওয়াজেদ আলী খোকন বলেন, আলাউদ্দিন জিহাদির জামিন মঞ্জুর করেছে আদালত।

“চার্জ শিট দাখিল হওয়া পর্যন্ত এ জামিন বহাল থাকবে।”

মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিল করার জন্য সিআইডিকে নির্দেশ দিয়েছে আদালত।

হেফাজতে ইসলামের প্রবীণতম নেতা শাহ আহমদ শফীর মৃত্যুর পর তাকে নিয়ে আহলে সুন্নাত ওয়াল জামাতের উপদেষ্টা আলাউদ্দিন জিহাদীর ফেইসবুক অ্যাকাউন্ট থেকে একটি মন্তব্যের জেরে নারায়ণগঞ্জের এক আদালতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।

এ মামলায় ২০ সেপ্টেম্বর আলাউদ্দিন জিহাদীকে গ্রেপ্তার করে পুলিশ। পরদিন তাকে এক দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। রিমান্ড শেষে নারায়ণগঞ্জের কারাগারে রয়েছেন আহলে সুন্নাত ওয়াল জামাতের এই নেতা।

হেফাজত ও আহলে সুন্নাতের পাল্টাপাল্টি কর্মসূচি: নারায়ণগঞ্জে ১৪৪ ধারা
আলাউদ্দিন জিহাদীর মুক্তির দাবিতে আহলে সুন্নাত ওয়াল জামাত রোববার নারায়ণগঞ্জে বিক্ষোভ সমাবেশ ঘোষণা করে। এরপর হেফাজতে ইসলাম একই জায়গায় একই সময়ে পাল্টা কর্মসূচি ঘোষণা করে।

জেলা প্রসাশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ১৪৪ ধারার আয়তায় শহরের নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ভবন থেকে চাষাঢ়া শহীদ মিনার এবং চাষাঢ়া শহীদ মিনার এলাকা থেকে ৩০০ শয্যা বিশিষ্ট হাসপাতাল এবং তার আশপাশের এলাকা এ ধারায় আয়তাভুক্ত থাকবে।

এসব এলাকায় যেকোনো ধরনের জটলা, সভা, মিছিল সমাবেশ অথবা যেকোনো ধরনের অস্ত্র বহন এবং সন্দেহজনক ঘোরাফেরা নিষিদ্ধ। ওই সব এলাকার শান্তি শৃংখলাতে ব্যাঘাত সৃষ্টি করে এমন কোনো কাজ অথবা মাইক, হর্ন ব্যবহার করা যাবে না।
তবে জরুরি সেবায় নিয়োজিত সব ধরনের যানবাহন ১৪৪ ধারার আয়তামুক্ত থাকবে বলে বিজ্ঞপিতে জানানো হয়েছে। সুত্র: বিডিনিউজ ।

Logo-orginal