, রোববার, ২৫ অক্টোবর ২০২০

Avatar admin

বাঁকখালী নদীতে উপজেলা প্রশাসনের অভিযানে ৮ টি ড্রেজার জব্দ ও আটক- ৪

প্রকাশ: ২০২০-০৯-২৫ ০৮:০০:২১ || আপডেট: ২০২০-০৯-২৫ ০৮:০০:২২

Spread the love

জয়নাল আবেদীন মহেশখালীঃ-কক্সবাজারের মহেশখালীতে ২৪ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত বাকঁখালী নদী থেকে অবৈধভাবে বালি উত্তোলন কারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করেন সদর উপজেলা প্রশাসন।

অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সদর উপজেলার সহকারী কমিশনার( ভূমি) শাহারিয়ার মুক্তার।

সকাল থেকে বিকাল পর্যন্ত চলা অভিযানে বাকঁখালী নদীর বিভিন্ন পয়েন্টে অবৈধভাবে বালি উত্তোলনের সময় ঘটনাস্থল থেকে জব্দ করা হয় ৮ টি ড্রেজার মেশিন ও হাতেনাতে ধরা পড়ে ৪ জন অবৈধ বালি উত্তোলনকারী।
তাদেরকে মোবাইল কোর্টের মাধ্যমে ১৫ দিনের কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সদর উপজেলার সহকারী কমিশনার শাহারিয়ার মুক্তার।

কক্সবাজারে প্রতিনিয়ত অবৈধভাবে বালি উত্তোলন করা যেন নিয়ম হয়ে গেছে। উপজেলা প্রশাসন সব সময় তাদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে আসছে। প্রতিনিয়ত ধরা পড়ছে অবৈধ বালি উত্তোলন কারী ব্যক্তি। তার পরেও থামছেনা বালি উত্তোলন।

স্থানীয় সূত্রে জানা যায় পিএমখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুর রহিমের ছেলে সালাউদ্দিনের নেতৃত্বে অবৈধ বালি উত্তোলন কার্যক্রম পরিচালিত হয়। চেয়ারম্যানের ক্ষমতার অপব্যবহার করে তার ছেলে এই কার্যক্রম চালিয়ে যাচ্ছেন বলে জানান স্থানীয় লোকজন।

সদর উপজেলা সহকারী কমিশনার( ভূমি) শাহারিয়ার মোক্তার এর সাথে মুঠোফোনে কথা হলে তিনি জানান, প্রতিনিয়ত যেখানে অভিযোগ পাচ্ছেন সেখানেই অভিযান পরিচালনা করছেন ।

তিনি আরো জানান,যদি কেউ সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করে তাহলে সকল অবৈধ কাজের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহন করবেন।

ইতিমধ্যে তিনি দখলদারীদের জম হিসেবে পরিচিতি লাভ করেছেন।স্থানীয়দের অভিমত জীবনের ঝুকি নিয়ে তিনি প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। তার এই সমস্ত কাজের জন্য সদর উপজেলার জনসাধারণ তার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

Logo-orginal