, শনিবার, ২৪ অক্টোবর ২০২০

Avatar admin

বিক্ষুব্ধ সৌদি প্রবাসীদের শুক্রবার পর্য়ন্ত আলটিমেটাম

প্রকাশ: ২০২০-০৯-২২ ২০:১৮:০৪ || আপডেট: ২০২০-০৯-২২ ২০:১৮:০৫

Spread the love

সৌদি আরব যেতে ইচ্ছুক কয়েকশ’ প্রবাসী বাংলাদেশি প্লেনের টিকিটের দাবিতে রাজধানীর কারওয়ান বাজারে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। বিক্ষুব্ধ প্রবাসীরা ফ্লাইটের সমস্যা সমাধানে শুক্রবার পর্যন্ত সময় বেধে দিয়েছেন।

৭ দফা দাবিতে পররাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করে এ আলটিমেটাম ঘোষণা করেন তারা।

মঙ্গলবার সকালে কারওয়ান বাজারে তারা বিক্ষোভ শুরু করেন। এ সময় প্রধান সড়কে যান চলাচল বন্ধ হয়ে তীব্র যানজট সৃষ্টি হয়।

এ সময় তাদের আশ্বস্ত করে সরিয়ে দেয়ার চেষ্টা করে পুলিশ। পরে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল সৌদি এয়ারলাইন্সের বুকিং কার্যালয়ে যায়। সেখানে কোনো সুরাহা না হওয়ায় ৭ দফা দাবি নিয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় ঘেরাও করে আবারো বিক্ষোভ করেন তারা। পরে সমস্যা সমাধানের জন্য শুক্রবার পর্যন্ত সময় বেধে দেন তারা।

বিক্ষোভরত প্রবাসীরা জানান, নির্ধারিত সময়ের মধ্যে সৌদি আরবে যেতে না পারলে তাদের চাকরি হারাতে হবে। কিন্তু তারা সৌদি এয়ারলাইন্সের টিকিট পাচ্ছেন না। প্লেনের কৃত্রিম সংকটের অভিযোগও তোলেন তারা।

জানা গেছে, করোনাভাইরাস মহামারীতে নিজ দেশে আটকা পড়া সৌদি আরবে কর্মরত বিদেশি কর্মীদের আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ফেরার বাধ্যবাধকতা দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। এরপর থেকে দেশে আটকা পড়া বহু প্রবাসী টিকিটের জন্য হন্যে হয়ে ঘুরছেন। অনেকের ফিরতি প্লেনের টিকিট থাকলেও সেটিও পাচ্ছেন না। ফলে বাধ্য হয়ে রাস্তায় নামেন প্রবাসীরা। সুত্র: নয়া দিগন্ত ।

Logo-orginal