, শনিবার, ২৪ অক্টোবর ২০২০

Avatar admin

সাংবাদিক লাঞ্চনাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশ সুপারকে সিইউজের স্মারকলিপি

প্রকাশ: ২০২০-০৯-২২ ২০:২৫:১৫ || আপডেট: ২০২০-০৯-২৩ ০১:০৩:৩৪

Spread the love

রাকিবউদ্দিন , চট্টগ্রাম: হেফাজত আমির শাহ আহমদ শফির জানাজায় সাংবাদিকদের নাজেহাল ও পরিচয়পত্র ছিনিয়ে নেয়ার সঙ্গে জড়িতদের শাস্তির দাবি করে চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হককে স্মারকলিপি দিয়েছে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়ন (সিইউজে)।

আজ মঙ্গলবার দুপুরে নগরীর হালিশহরের পুলিশ সুপার কার্যালয়ে উপস্থিত হয়ে সাংবাদিক নেতৃবৃন্দ পুলিশ সুপারকে স্মারকলিপি দেন। এসময় এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে সাংবাদিকদের ছিনিয়ে নেয়া পরিচয়পত্র উদ্ধার করার আশ্বাস দেন পুলিশ সুপার।
স্মারকলিপি দেয়ার সময় সিইউজে সভাপতি মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম, প্রচার সম্পাদক ইফতেখার ফয়সাল ও টিভি ইউনিটের প্রধান মাসুদুল হক উপস্থিত ছিলেন।

সিইউজে সভাপতি মোহাম্মদ আলী পুলিশ সুপারকে বলেন, গণমাধ্যমকর্মীরা পেশাগত দায়িত্ব পালনের জন্যই হাটহাজারীতে গিয়েছিলেন। পেশাগত কাজে বাধা দিয়ে পরিচয়পত্র ছিনিয়ে নেয়ার ঘটনা খুবই দু:খজনক। দোষীরা শাস্তির আওতায় না আসলে এ ধরণের ঘটনার পুণরাবৃত্তি হতে পারে।

এসময় সাংবাদিকদের পরিচয়পত্র দ্রুততম সময়ের মধ্যে উদ্ধার করা না গেলে পরিচয়পত্রগুলোর অপব্যবহার হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন সিইউজে সভাপতি।

সংগঠনের সাধারণ সম্পাদক ম. শামসুল ইসলাম বলেন, নাজেহালকারীরা নিজেদের হাটহাজারী মাদ্রাসার ছাত্র ও হেফাজতে ইসলামের কর্মী পরিচয় দিয়েছেন। সুতরাং তাদের চিহ্নিত করার ব্যাপারে হেফাজতে ইসলাম এবং হাটহাজারী মাদ্রাসা কর্তৃপক্ষকেও দায়িত্ব নিতে হবে।

সাংবাদিক নেতাদের সঙ্গে আলাপকালে পুলিশ সুপার রশিদুল হক বলেন, কয়েক লাখ মানুষের ভিড়ে কিছু দুষ্কৃতিকারী এ ধরণের ঘটনা ঘটিয়েছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখার পাশাপাশি সাংবাদিকদের ছিনিয়ে নেয়া পরিচয়পত্র উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা করে যাবে।

Logo-orginal