, রোববার, ২৫ অক্টোবর ২০২০

Avatar admin

সৌদি প্রবাসীদের ইকামার মেয়াদ বেড়েছে ২৪ দিন: পররাষ্ট্রমন্ত্রী

প্রকাশ: ২০২০-০৯-২৩ ১৯:০৯:০৩ || আপডেট: ২০২০-০৯-২৩ ১৯:১২:২৯

Spread the love

সৌদি আরবের ইকামাধারীদের জন্য মেয়াদ ২৪ দিন বাড়াল সৌদি আরব। আজ বুধবার সন্ধ্যায় বিভিন্ন মিডিয়াকে বিষয়টি নিশ্চিত করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

রবিবার থেকে ঢাকায় অবস্থিত সৌদি আরবের দূতবাস খুলছে বলেও জানান তিনি।

সৌদি আরবে ফিরে যেতে ইচ্ছুক প্রবাসী বাংলাদেশিদের বিশৃঙ্খলা করার পরিবর্তে ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

বুধবার আন্তঃমন্ত্রণালয়ের এক বৈঠক শেষে নিজ কার্যালয়ে তিনি সাংবাদিকদের বলেন, সমস্যাটি সমাধানে আমরা আন্তরিকভাবে এবং সবাই মিলে কাজ করছি।

সৌদি সরকার শৃঙ্খলাবিরোধী কোনো কার্যক্রম সমর্থন করে না এবং এ ধরনের বিক্ষোভ কর্মীদের পক্ষে নেতিবাচক পরিণতি বয়ে আনতে পারে বলেও সতর্ক করেন পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, আমাদের প্রধানমন্ত্রী কখনই প্রবাসীদের কোনো ক্ষতি চান না।

এছাড়া বৈধ ভিসা এবং আকামার মেয়াদ আরও তিন মাস বাড়ানোর জন্য বাংলাদেশ সরকার সৌদি সরকারের প্রতি অনুরোধ করেছে বলেও জানান তিনি।

সৌদি আরবের পক্ষ থেকে ইতিবাচক সাড়া পাওয়ার আশা প্রকাশ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা মঙ্গলবার এ অনুরোধ জানিয়েছি।

কারও দ্বারা প্রভাবিত না হতে শ্রমিকদের প্রতি অনুরোধ জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, যে ব্যক্তি প্রতিবাদী শ্রমিকদের পক্ষে দাবিপত্র জমা দিয়েছেন তিনি প্রবাসী নন, রাজনীতিতে জড়িত স্থানীয় একজন।

দেশে এসে আটকাপড়া বাংলাদেশিদের জন্য আকামা কিংবা ভিসার মেয়াদ আরও তিন মাস বাড়ানোর অনুরোধ জানিয়ে মঙ্গলবার সৌদি আরবকে চিঠি দেয় বাংলাদেশ সরকার।

এর আগে দেশে আটকাপড়াদের জন্য মোট তিন দফায় বাংলাদেশিদের আকামার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার।

Logo-orginal