, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

ভারতে একই পরিবারের ১১ পাকিস্তানীর রহস্যজনক মৃত্যু

প্রকাশ: ২০২০-০৯-১৫ ১১:১৫:৩৯ || আপডেট: ২০২০-০৯-১৫ ১১:১৫:৪১

Spread the love

বিবিসি উর্দু রবিবার জানিয়েছে, রাজস্থান রাজ্যের যোধপুর জেলার একটি জমিতে একক পরিবারের ১১ জনের লাশ পাওয়া গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, পরিবারটি পাকিস্তান থেকে ভারতে পাড়ি জমান এবং এখন পরিবারের একমাত্র সদস্য বেচে রয়েছেন।

ঘটনাস্থলে কীটনাশকের চিহ্ন পাওয়া গেলে পুলিশ ঘটনাস্থলে তদন্ত শুরু করে। এক পুলিশ আধিকারিক, রাহুল বারহাট প্রকাশনাকে বলেছেন, তদন্তে সহায়তা করার জন্য ফরেনসিক বিশেষজ্ঞদের ডেকে আনা হয়েছিল।

তিনি বলেন, “এই ঘটনার সঠিক কারণ অনুসন্ধানে তদন্ত চলছে।”

প্রাথমিক পুলিশ তদন্তে পারিবারিক কলহের জের ধরে ঘটনাটি ঘটতে পারে, রিপোর্টে বলা হয়েছে।

স্থানীয়রা লাশগুলি সন্ধানের পরে কর্মকর্তাদের সতর্ক করেছিল, প্রতিবেদনে আরও বলা হয়, নিহতরা ভেল সম্প্রদায়ের এবং প্রায় আট বছর আগে ভারতে এসেছিল।

পুলিশ জানায়, পরিবার এক টুকরো জমি ভাড়া নিয়ে রোজগারের জন্য চাষ করত। এতে আরও যোগ করা হয়েছে যে ৩৭ বছর বয়সী কেওল রাম পরিবারের একমাত্র জীবিত সদস্য এবং পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করেছিল।

নিহতদের মধ্যে তার বাবা-মা, ভাই, তিন বোন, কন্যা ও দুই ছেলে এবং পরিবারের প্রধান ৭৫ বছর বয়সী বুধা রাম রয়েছেন।

প্রাথমিক প্রতিবেদন অনুসারে, বাওয়াল রাম বেঁচে গিয়েছিলেন, কারণ তিনি পরিবারের বাসা থেকে কিছুটা দূরে ঘুমাচ্ছিলেন।

এদিকে, পররাষ্ট্র দফতরের (এফও) মুখপাত্র জাহিদ হাফিজ চৌধুরী বলেছেন, নয়াদিল্লিতে পাকিস্তান হাইকমিশন এই ঘটনার বিষয়ে বিবৃত মৃত্যুর কারণ ও পরিস্থিতি সম্পর্কে আরও বিশদ জানতে ভারতের বিদেশ মন্ত্রকের সাথে যোগাযোগ করেছে।

ভারতের রাজস্থান প্রদেশে এক পাকিস্তানি পরিবারের ১১ সদস্যের রহস্যজনক মৃত্যুকে কেন্দ্র করে ইসলামাবাদে নিযুক্ত ভারতীয় চার্জ দ্যা অ্যাফেয়ার্সকে তলব করেছে পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়।

ইরানের বার্তা সংস্থা তাসনিম জানিয়েছে, পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তারা এ সময় ভারতের মাটিতে পাকিস্তানি নাগরিকদের মৃত্যুর ব্যাপারে ইসলামাবাদের তীব্র প্রতিবাদের কথা জানিয়ে দেন। পাক কর্মকর্তারা তাদের ‌১১ নাগরিকের মৃত্যু সংক্রান্ত সকল তথ্য ইসলামাবাদকে দেয়ার জন্য নয়াদিল্লির প্রতি আহ্বান জানান।

Logo-orginal