, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪

admin admin

মহেশখালীতে স্পীড বোটের সাথে গাম বোটের ধাক্কা, কলেজ ছাত্র নিখোঁজ

প্রকাশ: ২০২০-০৯-২০ ২৩:৪৩:১৮ || আপডেট: ২০২০-০৯-২০ ২৩:৪৩:১৯

Spread the love

জয়নাল আবেদীন, মহেশখালী: মহেশখালী-কক্সবাজার নৌ চ্যানেলে সন্ধ্যায় একটি যাত্রীবাহী গাম বোট ও যাত্রীবাহী একটি স্পীড বোট দূর্ঘটনায় পতিত হয়। ‌‌দূর্ঘটনায় পতিত হওয়া গাম বোটের একজন যাত্রী নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।

সূত্রে জানা যায়, ২০ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৬ টায় কক্সবাজার হতে বশির মাঝির একটি গাম বোট মহেশখালী আসার পথে বাঁকখালী স্থানে পৌঁছলে একটি ফিশিং বোট যাত্রীবাহী গাম বোটটিকে ধাক্কা দেয়।

এসময় গাম বোটের ৩ জন যাত্রী বোট থেকে পানিতে পড়ে যায়। তখন ২ জন যাত্রীকে অক্ষত অবস্থায় উদ্ধার করা সম্ভব হলেও আশরাফুল মোহাম্মদ তোফেল (২৩) নামের একজন যাত্রীকে রাত ১০ টা পর্যন্ত উদ্ধার করা যায়নি।

তোফেল মহেশখালী উপজেলার ছোটমহেশখালী ইউনিয়নের সিপাহীর পাড়া গ্রামের মৃত ছালেহ আহমেদ প্রকাশ নাগুর ছেলে বলে জানা গেছে।

তোফেল ৪ ভাই ১ বোনের মধ্যে সবার ছোট। সে চট্টগ্রাম কলেজে অনার্স ২য় বর্ষের ছাত্র।
দূর্ঘটনার খবর পেয়ে মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহফুজুর রহমান তৎক্ষনাৎ মহেশখালী জেটিঘাট হতে কয়েকটি স্পীড বোট ও গাম বোট নিখোঁজ ছেলেটিকে উদ্ধারের জন্য সাগরে পাঠিয়েছেন বলে জানা গেছে।

এছাড়াও তিনি জেলা প্রশাসন ও কোস্ট গার্ডকে বিষয়টি অবগত করেছেন বলে জানান। এদিকে জেলা পর্যায়ের একজন রাজনৈতিক নেতা বলেন, মহেশখালী -কক্সবাজার নৌ চ্যানেল দিয়ে প্রতিদিন হাজার হাজার লোক যাতায়াত করে থাকেন। এই চ্যানেলে অগোছালো ভাবে যত্রতত্র ফিশিং বোট নোঙর করার কারণে যাত্রীবাহী স্পীড বোট বা গাম বোট চলাচল করা কিছুতেই সম্ভব নয়। যাত্রী সাধারণের চলাচলে বাকঁখালী খালটি নির্বিঘ্ন করতে তিনি জেলা ও উপজেলা প্রশাসনের প্রতি আন্তরিক ভাবে অনুরোধ জানান। ‌

এদিকে একই দিন বিকাল সাড়ে ৩ টায় যাত্রীবাহী একটি স্পীড বোট কক্সবাজার হতে মহেশখালী আসার পথে মহেশখালী-কক্সবাজার নৌ চ্যানেলের মাঝামাঝি স্থানে পৌঁছলে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে স্পীড বোটটির তলা ফেটে যায়।

বোটের ফাটা জায়গা দিয়ে পানি ঢুকে বোটটি ঢুবে যায়। দূর্ঘটনায় পতিত হওয়া এ স্পীড বোটের একজন যাত্রী কৃষি ব্যাংক কর্মকর্তা বসন্ত দে জানান, ২০ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৩ টায় কক্সবাজার হতে যাত্রীবাহী একটি স্পীড বোট মহেশখালী আসার পথে নৌ চ্যানেলের মাঝামাঝি স্থানে পৌঁছলে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে স্পীড বোটের তলা ফেটে যায়।

এসময় যাত্রীরা কান্না কাটি শুরু করে দেয়। ফাটা জায়গা দিয়ে পানি ঢুকে স্পীড বোটটি নৌ চ্যানেল ঢুবে যায়। এ বোটে ১টি ৩ মাসের শিশু ও ৯ জন যাত্রী ছিল বলে জানা গেছে।

এদের মধ্যে ৬ জন পুরুষ ও ৩ জন মহিলা। এসময় নৌ চ্যানেলে চলাচলরত ফিশিং বোট ও অন্যান্য বোট এসে সবাইকে অক্ষত অবস্থায় উদ্ধার করেছে বলে জানা যায়।

Logo-orginal