, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

রাঙ্গুনিয়ায় কর্ণফুলীতে ডুবে মুক্তিযোদ্ধার মৃত্যু

প্রকাশ: ২০২০-০৯-১৮ ১৭:১০:৪১ || আপডেট: ২০২০-০৯-১৮ ১৭:১০:৪৩

Spread the love

ইসমাঈল হোসেন নয়ন, রাঙ্গুনিয়াঃ রাঙ্গুনিয়ায় কর্ণফুলী নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে এক মুক্তিযোদ্ধার করুণ মৃত্যু হয়েছে। উপজেলার বেতাগী ইউনিয়নে এই ঘটনা ঘটে। নিহত মুক্তিযোদ্ধার নাম সুধীন্দ্র লাল বড়ুয়া (৭৫)। তার বাড়ি উপজেলার বেতাগী ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ড বড়ুয়া পাড়া এলাকায়। বৃহস্পতিবার বিকালে ৪টার দিকে রাস্ট্রিয় মর্যাদায় তার মৃতদেহ সৎকার করা হয়।

নিহতের প্রতিবেশী পান্থ নিবাস বড়ুয়া জানান, বুধবার দুপুরে বাড়ির পাশ্ববর্তী কর্ণফুলী নদীতে গোসল করার জন্য নামেন মুক্তিযোদ্ধা সুধীন্দ্র লাল বড়ুয়া। গোসল করার এক পর্যায়ে সকলের অগোচরে তীব্র পানির স্রোতে পানিতে তলিয়ে যান এবং জোয়ারের পানির টানে ভেসে যান তিনি। এদিকে গোসল করতে গিয়ে দীর্ঘক্ষণ ধরে ফিরে না আসায় খোজাখুজি শুরু করেন তার পরিবারের স্বজনরা। এসময় তারা নদীর ঘাটে তার রাখা কাপড়-ছোপড় দেখে নদীতে তলিয়ে যাওয়ার বিষয়টি বুঝতে পারেন। পরে নৌকা নিয়ে তাকে খোজাখুজির এক পর্যায়ে কর্ণফুলী নদীর গোডাউন এলাকা থেকে তার নিথর মৃতদেহ উদ্ধার করা হয়।
তিনি অগ্রণী ব্যাংকের একজন অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন। পরিবারে তার স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে সন্তান রয়েছে। তার ছেলে বহ্নি প্রতাপ বড়ুয়া
বেতাগী ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক হিসেবে কর্মরত রয়েছেন। তার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

বেতাগী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূর কুতুবুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

Logo-orginal