, বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০

Avatar admin

করোনা আক্রান্ত রোগীর সহায়তায় বাংলাদেশ বিমান বাহিনীর জরুরী পরিবহন সেবা

প্রকাশ: ২০২০-১০-২৯ ১১:০৭:৪১ || আপডেট: ২০২০-১০-২৯ ১১:০৭:৪৪

Spread the love

রাকিবউদ্দিনঃ করোনাভাইরাসে আক্রান্ত হবিগঞ্জ-৩ আসনের এমপি এ্যাডভোকেট মোঃ আবু জহির কে বুধবার ২৮ তারিখ জরুরী ভিত্তিতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি এমআই-১৭১এসএইচ হেলিকপ্টার যোগে হবিগঞ্জ হতে ঢাকায় স্থানান্তর করা হয়।

করোনাভাইরাস মোকাবেলায় বাংলাদেশ বিমান বাহিনী সরকারের নীতিমালা অনুসরণ করে সর্বদা জরুরী সহায়তা প্রদান করে আসছে। ‘In Aid to Civil Power’ এর আওতায় করোনাভাইরাস প্রতিরোধকল্পে বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের প্রতিশ্রুতি নিশ্চিতকল্পে বাংলাদেশ বিমান বাহিনী জরুরী বিমান পরিবহন এবং মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) সেবা পেশাদারিত্বের সাথে অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায়, বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এর প্রয়োজনীয় দিক নির্দেশনায় উক্ত মেডিক্যাল ইভাকোয়েশন (MEDEVAC) মিশন পরিচালনা করা হয়।

এ্যাডভোকেট মোঃ আবু জহির, এমপি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হবিগঞ্জে চিকিৎসাধীন ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে জরুরী ভিত্তিতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি এমআই-১৭১এসএইচ হেলিকপ্টার যোগে হবিগঞ্জ হতে ঢাকায় স্থানান্তর করা হয়। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য সম্মিলিত সামরিক হাসপাতাল, ঢাকায় প্রেরণ করা হয়।

Logo-orginal