, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

সাম্পান শোভাযাত্রার মধ্য দিয়ে নদী বাঁচানোর ডাক দিয়েছি – আ জ ম নাছির উদ্দীন

প্রকাশ: ২০২০-১০-১৬ ১৬:০৩:০২ || আপডেট: ২০২০-১০-১৬ ১৬:০৩:০৪

Spread the love

রাকিবউদ্দিন, চট্টগ্রাম: কর্ণফুলীসহ দেশের সকল নদনদীগুলো নদী খেকোদের দখল ও কলকারখানার শিল্প বর্জ্যের দুষণের কবলে পড়ে অস্তিত্ব হারাতে বসেছে। এমন অবস্থায় সাম্পান শোভাযাত্রার মাধ্যমে চট্টগ্রাম থেকেই নদী বাঁচানোর ডাক দিয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ।

কর্ণফুলীসহ সকল নদনদীর দখল,দূষণ প্রতিরোধে জনসাধারণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে দুই দিন ব্যাপী কর্মসূচি হাতে নিয়েছে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ। কর্মসূচির প্রথম পর্ব অভয়মিত্র ঘাট থেকে শাহ আমানত সেতু পর্যন্ত সাম্পান শোভাযাত্রা আজ শুক্রবার ১৬ অক্টোবর সকালে অনুষ্ঠিত হয়েছে। শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে নগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন একথা বলেন।

তিনি আরো বলেন, জনগণের সংগঠন বাংলাদেশ আওয়ামী লীগ। দেশ মাতৃকার দুর্যোগে,দুর্বিপাকে এই আওয়ামী লীগই জনগণকে সাথে নিয়ে এগিয়ে গেছে। এই আওয়ামী লীগই সাড়ে সাত কোটি বাঙালির স্বাধীনতা ছিনিয়ে আনার সংগ্রামে নেতৃত্ব দিয়েছে। দখল,দূষণের কবলে পড়ে কর্ণফুলী,বুড়িগঙ্গাসহ নদীগুলোর বিপন্ন অবস্থা। নদী রক্ষায় সরকার নানামুখী উদ্যোগ বাস্তবায়ন করে যাচ্ছে। তবে এর সাথে জনসাধারণের সহযোগিতা গুরুত্বপূর্ণ একটি বিষয়। জনসাধারণের অসচেতন ও বেপরোয়া ব্যবহারে দিন দিন নদীগুলো অস্তিত্ব হারাতে বসেছে। দখল ও ভরাটের করাল গ্রাসে অনেক নদী মরে গেছে। নদী বাঁচলে জীবন বাঁচবে। নদী বাঁচলে দেশ বাঁচবে। তাই নদীকে বাঁচাতে জনগণের মাঝে সচেতনতা সৃষ্টির লক্ষ্য নিয়ে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ এই কর্মসূচি হাতে নিয়েছে।

নগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ বেলুন উড়িয়ে সাম্পান শোভাযাত্রা উদ্বোধন করেন।

নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনের নেতৃত্বে অভয়মিত্র ঘাট থেকে শতাধিক সাম্পান সহযোগে শুরু হওয়া এই শোভাযাত্রায় নগর আওয়ামী লীগসহ অঙ্গ সহযোগী সংগঠন অংশগ্রহণ করে।

শোভাযাত্রাটি অভয়মিত্র ঘাট থেকে শাহ আমানত সেতু হয়ে আবার অভয়মিত্র ঘাটে এসে শেষ হয়।
এসময় নগর আওয়ামী লীগের উপদেষ্টা শফর আলী, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, যুব ও ক্রীড়া সম্পাদক দিদারুল আলম চৌধুরী,ত্রাণ সম্পাদক মোহাম্মদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক আবু তাহের,কার্য নির্বাহী সদস্য সাইফুদ্দিন খালেদ বাহার, বেলাল আহমদ, সাবেক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, শৈবাল দাশ সুমন, চট্টগ্রাম প্রেস ক্লাব সাধারণ সম্পাদক চৌধুরী, সাংবাদিক আলীউর রহমানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

Logo-orginal