, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

এবার ঢাকায় গৃহপরিচারিকাকে ধর্ষণ করে পুলিশি রিমান্ডে ছাত্রলীগ নেতা সবুজ

প্রকাশ: ২০২০-১০-০২ ০৮:১২:৫৪ || আপডেট: ২০২০-১০-০২ ০৮:১২:৫৬

Spread the love

সিলেটের এমসি কলেজে ছাত্রলীগকর্মীদের বিরুদ্ধে স্বামীকে আটকে রেখে গৃহবধূকে গণধর্ষণের অভিযোগ ওঠার রেশ কাটতে না কাটতেই এবার গৃহপরিচারিকাকে ধর্ষণের অভিযোগ উঠেছে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি সবুজ আল সাহবারের বিরুদ্ধে।

গত বুধবার রাতে গৃহপরিচারিকা ওই তরুণী সবুজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে মিরপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পরে রাতেই রাজধানীর পীরেরবাগ এলাকায় অভিযান চালিয়ে ছাত্রলীগ নেতা সবুজ ও তার সহযোগী বিবি ফাতেমাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ ঘটনায় গতকাল সবুজের পাঁচ দিনের ও তার সহযোগী বিবি ফাতেমা ঝুমুরের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এদিন তাদেরকে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে দু’জনেরই সাত দিন করে রিমান্ড আবেদন করে পুলিশ। পরে উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডল জামিনের আবেদন নামঞ্জুর করে তাদের রিমান্ড মঞ্জুর করেন। সবুজকে সংগঠন থেকে বহিষ্কারের প্রক্রিয়া চলছে বলে জানিয়েছে ছাত্রলীগ।

এদিকে, ধর্ষণের শিকার ওই তরুণীকে স্বাস্থ্য পরীক্ষার জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়েছে। গৃহপরিচারিকা কাজের পাশাপাশি একটি পার্লারেও কাজ করতেন ভুক্তভোগী তরুণী।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ২৮শে সেপ্টেম্বর দুপুরে সবুজের বান্ধবী ফাতেমা (সহযোগী) ডাক্তার দেখাবে বলে ওই তরুণীকে নিয়ে বের হয়। এরপর তরুণীকে সবুজের পশ্চিম মণিপুরের বাসায় নিয়ে যায়। রাতে কৌশলে ফাতেমা তাকে সবুজের কক্ষে পাঠায়। তার সঙ্গে শারীরিক সম্পর্ক করতে বলে। এতে তরুণী অসম্মতি জানায়। তরুণীকে সবুজের রুমে রেখে বাইরে থেকে ফাতেমা দরজা বন্ধ করে দেয়। এ সময় সবুজ জোর করে তাকে ধর্ষণ করে। পরে সবুজের কাছ থেকে নিয়ে ভিকটিমকে সকালে ১০ হাজার টাকা দেবে জানায় ফাতেমা। ৩০শে সেপ্টেম্বর তারা বাসায় চলে যায়। পরে তরুণী বিষয়টি তার স্বজনদের জানায়।

এ বিষয়ে মিরপুর মডেল থানার ওসি মোস্তাফিজার রহমান বলেন, ফাতেমা চিকিৎসার কথা বলে ২৮শে সেপ্টেম্বর রাতে এক তরুণীকে সবুজের পশ্চিম মণিপুরের ভাড়া বাসায় নিয়ে যায়। সবুজ তরুণীকে ভয়ভীতি দেখিয়ে ধর্ষণ করে। রাতভর তাকে আটকে রাখে। এই ঘটনায় বুধবার রাতে ভুক্তভোগী মামলা দায়ের করার পর সবুজ ও ফাতেমাকে গ্রেপ্তার করা হয়। সবুজ আল সাহবা ছাত্রলীগের ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি বলে নিশ্চিত করেছেন উত্তরের সভাপতি মো. ইব্রাহীম। তিনি বলেন, আমি বিষয়টি জেনেছি। অভিযুক্ত সবুজকে সংগঠন থেকে বহিষ্কারের প্রক্রিয়া চলছে। তাকে বহিষ্কার করা হবে। ঢামেক হাসপাতালের ওসিসি সেন্টারের সমন্বয়ক ডা. বিলকিস আক্তার জানান, বৃহস্পতিবার ওই তরুণীর ফরেনসিক টেস্ট করা হয়েছে। কিছু নমুনা সংগ্রহ করা হয়েছে। রিপোর্ট আসলে বিস্তারিত বলা যাবে।

প্রসঙ্গত, গত ২৫শে সেপ্টেম্বর রাতে স্বামীর সঙ্গে সিলেটের এমসি কলেজে বেড়াতে গিয়ে গণধর্ষণের শিকার হন এক গৃহবধূ। স্বামীকে প্রাইভেটকারে আটকে রেখে এমসি কলেজের ছাত্রাবাসে নিয়ে গণধর্ষণ করা হয় তাকে। এ ঘটনায় অভিযুক্ত সবাই ওই কলেজের এবং স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মী বলে জানা গেছে। সুত্র: মানবজমিন ।

Logo-orginal