, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

চবিতে ‘সিইএ’ এর যাত্রা শুরু’ সভাপতি জিয়াউল হক ও সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস ত্বন্নী’

প্রকাশ: ২০২০-১০-০৫ ২১:১১:৩১ || আপডেট: ২০২০-১০-০৫ ২১:১১:৩৫

Spread the love

দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণ শিক্ষার্থীদের স্বাবলম্বী করার প্রয়াসে গঠিত সংগঠন ক্যাম্পাসিয়ান অন্ট্রাপ্রিনিয়রস এসোসিয়েশন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখা (সিইএ-সিইউ) যাত্রা শুরু করেছে।

সোমবার সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি শাহীনুর রহমান পাশা এবং সাধারণ সম্পাদক তুবা তুনাজ্জিনা রিদিতা সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংগঠনটির চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শাখার ২০২০-২১ সেশনের জন্য সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন ‘মেরিন সায়েন্স’ এর শিক্ষার্থী মোহাম্মদ জিয়াউল হক এবং সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন ‘ল্যাংগুইজ & লিংগুইস্টিক’ বিভাগের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস ত্বন্নী।
সংগঠনের সভাপতি মোহাম্মদ জিয়াউল হক বলেন, ‘সমৃদ্ধ সোনার বাংলা গড়তে তরুণদের স্বাবলম্বীতা অর্জনের বিকল্প নেই। এরই ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের প্রত্যেকটা শিক্ষার্থী যাতে একাডেমিক পড়াশোনার পাশাপাশি নিজেদের জন্য চাকুরির বিকল্প হিসেবে একটা প্লাটফর্ম তৈরি করতে পারে সেই লক্ষ্যে আমরা কাজ করতে চাই।’

সংগঠনের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস ত্বন্নী বলেন, ‘এ সময়ে চাকুরির বাজার খুব সংকুচিত হয়ে আসছে। পড়াশোনা করে সবাই ভালো চাকরি পাবে এমন নিশ্চয়তা দেয়াও কঠিন। সেই কঠিন সময়ের কথা মাথায় রেখে আমরা একটা প্লাটফর্মে এসেছি যাতে পড়াশোনা করার পাশাপাশি আমরা দক্ষতা অর্জনের মাধ্যমে স্বাবলম্বী হতে পারি।’

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে অধ্যয়নরত ৩৯ জন শিক্ষার্থীর সমন্বয়ে আগামী এক বছরের জন্য এই কমিটি ঘোষনা করা হয়।

Logo-orginal