, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪

admin admin

পাক সেনার গুলিতে ভারতীয় সেনা অফিসার নিহত,

প্রকাশ: ২০২০-১০-০৬ ২০:০০:৫২ || আপডেট: ২০২০-১০-০৬ ২০:০০:৫৪

Spread the love

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের রাজৌরি জেলার নিয়ন্ত্রণরেখার নৌশেরা সেক্টরে সোমবার পাকিস্তানের সেনাবাহিনীর গোলাবর্ষণে ভারতীয় সেনাবাহিনীর এক জুনিয়র কমিশন্ড অফিসার নিহত হয়েছেন। নিয়ন্ত্ররেখার বাবখোরি এলাকায় সোমবার পাকিস্তানের সেনাবাহিনীর ব্যাপক গোলাগুলিতে ভারতীয় ওই সেনা কর্মকর্তা নিহত হন। এ নিয়ে গত পাঁচ দিনের মধ্যে কাশ্মির সীমান্তে পাকিস্তানের সেনাবাহিনীর গুলিতে চার ভারতীয় সেনা জওয়ান নিহত হলো।

ভারতীয় সংবাদ সংস্থা সূত্রে খবর, সোমবার কাশ্মিরের রাজৌরির নৌশেরা সেক্টরে গোলাবর্ষণ শুরু করে পাকিস্তান। তার জেরে এক জেসিও (জুনিয়র কমিশন্ড অফিসার) প্রাণ হারিয়েছেন। এই ঘটনার পর ভারতও পাল্টা গোলাবর্ষণ করেছে বলে দাবি করেছে ভারতীয় সংবাদমাধ্যম। তবে, ঘটনার বিস্তারিত এখনো জানা যায়নি।

ভারতের এক প্রতিরক্ষা মুখপাত্র জানান, জম্মু-কাশ্মিরের যমজ জেলা রাজৌরি ও পুঞ্চের নিয়ন্ত্রণরেখা সংলগ্ন দু’টি সেক্টরে পাকিস্তানের সেনাবাহিনী সরাসরি গুলি চালিয়েছে। সেইসঙ্গে মর্টার সেলও ছোড়া হয়। এদিন সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ রাজৌরির নৌশেরা সেক্টরে ভারী গোলাবর্ষণ করে পাকিস্তান। এরপর সন্ধ্যা থেকে নৌশেরায় দু’পক্ষের ক্রস বর্ডার ফায়ারিং শুরু হয়। কিছুক্ষণ ধরে গোলাগুলি চলার পর তা বন্ধ হয়ে যায়।

ভারতীয় সেনাবাহিনীর ওই মুখপাত্র জানান, রাত ৮টা ২০ মিনিটে ভারতীয় সেনাদের উপর আবারো গোলাবর্ষণ শুরু করে পাকিস্তানের সেনাবাহিনী। এ বার পুঞ্চের দেগওয়ারকে টার্গেট করে গুলি ছোড়ে পাকিস্তান। সঙ্গে মর্টার সেলও। গভীর রাত পর্যন্ত দু-পক্ষের ক্রস বর্ডার ফায়ারিং চলে।

বিগত পাঁচ দিনের মধ্যে এই নিয়ে চার জন ভারতীয় সেনা পাকিস্তানের গোলাবর্ষণে নিহত হয়েছে। গত ১ অক্টোবর পুঞ্চের কৃষ্ণাঘাটি সেক্টর ও কুপওয়ারার নৌগম সেক্টরে পাকিস্তান সেনাবাহিনীর চালানো পৃথক দু’টি হামলায় তিন ভারতীয় সেনা জওয়ান নিহত হয়।

এছাড়া সোমবার ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের রাজধানী শ্রীনগরের কাছে গেরিলাদের হামলার ভারতীয় আধা-সামরিক বাহিনী সিআরপিএফের ২ জওয়ান নিহত হয়েছে। গুরুতর আহত আরো তিন জন। নিহতরা ১১০ ব্যাটেলিয়নের সঙ্গে যুক্ত ছিলেন। হামলার পর গোটা এলাকা ঘেরাও করে তল্লাশি অভিযান চালায় যৌথবাহিনী। টহলদারির সময় নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে গেরিলারা ফের গুলি ছুড়লে, তিন জওয়ান গুলিবিদ্ধ হন। তাদের জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পরই জম্মু-শ্রীনগর জাতীয় সড়কপথ বন্ধ করে দেয়া হয়।সুত্র: নয়া দিগন্ত ।

Logo-orginal