, শনিবার, ২০ এপ্রিল ২০২৪

admin admin

মোহাম্মদ (স:)কে ব্যঙ্গ” তুরস্ক বনাম ফ্রান্স, ফেরত যাচ্ছে ফরাসী রাষ্ট্রদুত,

প্রকাশ: ২০২০-১০-২৫ ২৩:০৪:৩৯ || আপডেট: ২০২০-১০-২৫ ২৩:০৪:৪১

Spread the love

মানবতার মুক্তির দুত বিশ্ব নবী মোহাম্মদ (স:) কে ব্যঙ্গকারী ফ্রান্সের বিরুদ্ধে তুর্কি প্রেসিডেন্ট এরদোয়ানের শক্ত অবস্থানের জবাবে আঙ্কারায় নিযুক্ত রাষ্ট্রদূতকে ফেরত নিচ্ছে ফ্রান্স ।

“স্কাই নিউজ আরবিয়া জানিয়েছে, ফরাসি পররাষ্ট্রমন্ত্রী জ্যান-ইয়ভেস লে ড্রিয়ান এর জরুরী সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন ।

তবে ফরাসী মন্ত্রী বলছেন যে, রাষ্ট্রদূত আজ পরামর্শের জন্য প্যারিসে ফিরে আসবেন।

ফরাসী পররাষ্ট্রমন্ত্রী যোগ করেছেন যে, তুরস্ক ফ্রান্সের রাষ্ট্রপতির বিরুদ্ধে ঘৃণা প্রকাশ করেছে ।

গতকাল শনিবার তুরস্কের রাষ্ট্রপতি রেসেপ তাইয়িপ এরদোগান ফ্রান্সের প্রেসিডেন্ট ইমমানুয়েল ম্যাক্রোঁয়ের বিরুদ্ধে “অগ্রহণযোগ্য” বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে ঘোষণা করেছেন যে, ফরাসি রাষ্ট্রদূতকে আঙ্কারা থেকে পরামর্শের জন্য তলব করা হয়েছে।

ফরাসী রাষ্ট্রপতির মানসিক স্বাস্থ্য নিয়ে প্রশ্ন তুলেছেন প্রেসিডেন্ট এরদোয়ান, কারণ ফ্রান্সে বার বার মুসলমানের প্রিয় নবী (স:)কে নিয়ে ব্যঙ্গ করা হচ্ছে, আর ফরাসী রাষ্ট্রপতি তাতে ইন্ধন দিচ্ছে, অভিযোগ এর্দোগানের ।

ফ্রান্সের রাষ্ট্রপতি ম্যাক্রোঁ ঘোষণা করেছিলেন যে, গত সপ্তাহে শ্রেণি কক্ষে এক শিক্ষকের শিরশ্ছেদ করার পরে উগ্রপন্হী মুসলিমরা যে আক্রমণাত্মক চিত্র দেখিয়েছিল, সরকার উগ্রপন্থার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করেছে।

তিনি উল্লেখ করেছিলেন, “একজন নাগরিককে হত্যা করা হয়েছিল কারণ তিনি শিক্ষক ছিলেন এবং তিনি শিক্ষার্থীদের মত প্রকাশের স্বাধীনতা শেখাচ্ছিলেন,” এই আক্রমণকে “ইসলামপন্থীদের” বিরুদ্ধে সন্ত্রাসবাদ হিসাবে বর্ণনা করে।

ফরাসী নেতার এমন বক্তব্য প্রত্যাখান করেছে মুসলিম বিশ্ব, ইতিমধ্যে দেশে দেশে ফ্রান্সের পণ্য বর্জনের ডাক দিয়েছে মুসলিম নেতারা, ধারণা করা হচ্ছে গত কয়েকদিনে বিশ্ব বাজারে ফরাসী পণ্যের ধস নেমেছে ।

Logo-orginal