, বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী ২০২১

admin admin

কুয়েতে কোভিড ভ্যাকসিন আসছে ডিসেম্বরে””

প্রকাশ: ২০২০-১১-২৫ ১১:০৬:৩৭ || আপডেট: ২০২০-১১-২৫ ১১:০৬:৪০

Spread the love

কুয়েত স্বাস্থ্য মন্ত্রণালয় মঙ্গলবার জানিয়েছে যে, এই বছরের শেষের দিকে COVID-19 “BNT162” ভ্যাকসিন এসে পৌঁছাবে।

ভ্যাকসিনের ব্যবহার স্থানীয় নিয়ন্ত্রক কর্তৃপক্ষের অনুমোদনের সাপেক্ষে করা হবে।

এক বিবৃতিতে কুয়েতের মেডিসিন ও মেডিকেল সাপ্লাইয়ের সহকারী উপদেষ্টা ড। আবদুল্লাহ আল-বদর এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেছেন, কুয়েতে এই ভ্যাকসিন সরবরাহ করার জন্য ফাইজার এবং বায়োএনটেকের সাথে একটি চুক্তি হয়েছে, যারা এই ভ্যাকসিন তৈরি করেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধের ভিত্তিতে, ভ্যাকসিনটি ২০২০ সালের মধ্যে এবং স্থানীয় নিয়ন্ত্রক কর্তৃপক্ষের কাছ থেকে ক্লিনিকাল পরীক্ষা এবং প্রয়োজনীয় অনুমোদনের পরে ২০২১ সালের মধ্যে আসবে।

তিনি উল্লেখ করেছেন যে, এটির আর্থিক বিবরণীচুক্তি প্রকাশ করা হয়নি।

তিনি আরও বলেন, কোভিড -১৯ টি ভ্যাকসিন গ্রহণ এবং এটি–০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় মন্ত্রীর সুবিধাগুলিতে সংরক্ষণ করার জন্য মন্ত্রণালয় সব ব্যবস্থা গ্রহণ করেছে।

আল-বদর বলেন, এই চুক্তিটি বিশ্বব্যাপী COVID-19 সংকট মোকাবেলায় ফাইজার এবং বায়োএনটেকের বিশ্বব্যাপী প্রতিশ্রুতির আওতায় হয়েছে।

তার অংশ হিসাবে, উপসাগরীয় অঞ্চলে ফাইজারের চিফ বিজনেস অফিসার লিন্ডসে ডিয়েটসি, কুয়েতের জনগণকে সম্ভাব্য COVID-19 ভ্যাকসিন সরবরাহের সাধারণ লক্ষ্য অর্জনের জন্য কুয়েত সরকারকে সহযোগিতা করেছেন।

যত দ্রুত সম্ভব.তিনি আশা প্রকাশ করেছেন যে, ভ্যাকসিনটি মানুষের জীবন বাঁচায়, যা স্পষ্ট হবে ক্লিনিকাল পরীক্ষার সাফল্যের উপর নির্ভর করে।

বায়োনেটেকের চিফ বিজনেস অ্যান্ড কমার্শিয়াল অ্যাফেয়ার্স অফিসার শন মেরেট কৌইত কুয়েত সরকারকে এই বিশ্বব্যাপী মহামারী হুমকির মোকাবেলায় ভ্যাকসিন তৈরির প্রতি তাদের সমর্থন এবং আস্থার জন্য ধন্যবাদ জানায়।
সুত্রঃ আরব টাইমস।

Logo-orginal